shono
Advertisement

OMG! হাতের তালুতে সাজানো ১৮টি ডিম! তাক লাগিয়ে গিনেস বুকে নাম লেখালেন যুবক

আশ্চর্য দক্ষতার স্বীকৃতি পেলেন সাদেক।
Posted: 05:27 PM Feb 28, 2022Updated: 05:33 PM Feb 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ এমন একটা যুগ যখন বিখ্যাত হওয়ার জন্য মানুষ সব করতে রাজি। পাহাড়ের বিপজ্জনক উঁচুতে উঠে, চলন্ত ট্রেন থেকে মুখ বের করে, পিছনে ছুটে আসা ট্রেনের সামনে দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে, পক্ষন্তরে বিখ্যাত হতে গিয়ে মৃত্যুর ঘটনা হামেশা ঘটছে। ইরাকের (Iraq) এই তরুণ অবশ্য অমন ঝুঁকি নেননি। তবে তিনিও চমকপ্রদ রেকর্ড করে খবরে এসেছেন। এমনকী নাম তুলে ফেলেছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে (Guinness World Record)। কী করেছেন তিনি?

Advertisement

একসঙ্গে একগোছা ডিম হাতের তালুতে রেখে চমকে দিয়েছেন ইব্রাহিম সাদেক (Ibrahim Sadiq)। একটি-দুটি নয়, একসঙ্গে হাতের তালুতে ১৮টি ডিম সঠিক ভারসাম্যে রেখে চমকে দিয়েছেন ইরাকের সাদেক। সবচেয়ে কঠিন পর্বটা হল একটির পর একটি ডিম নিখুঁত ভারসাম্যে সাজানো। একটু এদিক-ওদিক হলেই ডেমে ফেটে ওমলেট! কিন্তু সেই কাজই নিপুণ দক্ষতায় করার স্বীকৃতি পেলেন সাদেক।

[আরও পড়ুন: নকল করার তাগিদে মারাত্মক কাণ্ড, অস্ত্রোপচার করে কানে ব্লুটুথ যন্ত্র লাগালেন ডাক্তারি পড়ুয়া!]

সাদেকের বাড়ি বাগদাদ থেকে ৩৬০ কিলোমিটার দূরের দক্ষিণ-পূর্ব নাসিরিয়া শহরে। সম্প্রতি তিনি হাতের তালুতে ১৮ ডিম সাজিয়ে তোলার একটি ভিডিও রেকর্ড করেছিলেন। সেই ভিডিও পাঠানো হয় গিনেস কর্তৃপক্ষের কাছে। ক’দিনের মধ্যেই আসে সুখবর। সাদেককে স্বীকৃতি দেয় আজব রেকর্ডের বিশ্বখ্যাত সংস্থা।

সাদেক জানিয়েছেন, এক ব্যক্তির হাতের উপর একটির পর একটি পাথর রাখার ভিডিও দেখেছিলেন তিনি। এরপরেই তাঁর ইচ্ছে হয় পাথরের বদলে ডিম রেখে ভারসাম্য রাখার চেষ্টা করে দেখবেন। ডিমের আকারের কারণে যা ছিল অনেক বেশি কঠিন। তথাপি কঠোর অনুশীলনে সেই কাজে সফল হন সাদেক। তিনি জানিয়েছেন, দিনে চার ঘণ্টা অনুশীলন করতেন। বলেন, এর জন্য দরকার বিপুল ধৈর্য, গভীর মনোযোগ ও স্থির মন।

[আরও পড়ুন: তাইওয়ানে যদি হামলা চালায় চিন, কী করবে আমেরিকা? প্রশ্ন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীর]

উল্লেখ্য, এর আগে ২০২০ সালে সাদেকের মতোই হাতের তালুতে ১৮টি ডিম রেখে রেকর্ড গড়েছিলেন ব্রিটেনের জ্যাক হ্যারিস। তবে সাদেক সেই রেকর্ড ভেঙে দিয়েছেন। কীভাবে? যেহেতু তিনি জ্যাকের থেকেও বেশি সময় ভারসাম্য ধরে রেখেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার