shono
Advertisement

দুই নাকের ফুটোয় ৬৮ দেশলাই কাঠি! আজব কাণ্ডে নয়া গিনেস রেকর্ড যুবকের

এর পরেও নাকে চোট পাইনি, দাবি ডেনিশ যুবকের।
Posted: 04:49 PM Feb 22, 2024Updated: 04:49 PM Feb 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন পৃথিবীতে বিখ্যাত হতে লম্বা সিঁড়ি বাইতে হয় না। শর্টকাট এসকেলেটর এসে গিয়েছে। আগের মতো বিজ্ঞান, সাহিত্য, বিনোদন, খেলার মতো ‘গোদা’ বিষয়ে শ্রেষ্ঠত্ব প্রমাণ করার প্রয়োজন নেই। স্রেফ নাকের ফুটোয় দেশলাই কাঠি গুঁজেও বিখ্যাত হওয়া যায়। ইয়ার্কি না, এটাই বাস্তব। ডেনমার্কের (Denmark) যুবক পিটার ভন ট্যানজেন বুসকভ তেমনটাই করেছেন, তাতেই ‘কিছুদিনের বিশ্বখ্যাত’ তিনি। 

Advertisement

ডেনিশ যুবক পিটারের বয়স ৩৯। সম্প্রতি তিনি দুই নাসারন্ধ্রে ৬৮টি দেশলাই কাঠি গুঁজে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Record) নাম তোলেন। নতুন রেকর্ড করতে কমপক্ষে ৫৪টি দেশলাই কাঠি দুই নাকের ফুটোয় গুঁজতেই হত পিটারকে। যদিও তিনি সেই সংখ্যা ছাপিয়ে যান। মোট ৬৮টি দেশলাই কাঠি নাসারান্ধ্রে গোঁজেন। এর পরেই গিনেস খেতাব পান।

 

[আরও পড়ুন: কাশ্মীরের গুলমার্গে ভয়ংকর তুষার ধস, মৃত্যু রুশ পর্যটকের, নিখোঁজ আরও এক

এই বিষয়ে পিটার বলেন, “সবচেয়ে অবাক করা বিষয় হল, এর পরেও নাকে চোট পাইনি। সম্ভবত নাকের ফুটো বড় হওয়ায় এবং ত্বকের প্রসারণ ক্ষমতা ভালো হওয়াতে এই রেকর্ড করতে সুবিধা হয়েছে আমার।” নাকের ফুটোয় দেশলাই কাঠি গুঁজে বিশ্ব রেকর্ড করলেও অতীতে, এমনকী ছেলেবেলায় নাকে কখনও কিছু গোঁজেননি বলে জানিয়েছেন পিটার। তবে এসকেলেটরে চড়ে দুম করে বিখ্যাত হয়ে গিয়েছেন।

 

[আরও পড়ুন: পর পর সাতবার, আদালতের নির্দেশের অপেক্ষা না করেই কেজরিওয়ালকে ফের তলব ইডির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার