shono
Advertisement

ব্রিটিশ রাজপরিবারের দুঃসময়ের ভবিষ্যদ্বাণীও করে গিয়েছিলেন নস্ত্রাদামুস!

ঠিক কী লিখে গিয়েছিলেন কিংবদন্তি ভবিষ্যদ্বক্তা।
Posted: 12:55 PM Mar 24, 2024Updated: 12:55 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভবিষ্যদ্বাণী বললে তাঁর কথাই যেন সবচেয়ে আগে মনে পড়ে। তিনি ফরাসি দার্শনিক নস্ত্রাদামুস (Nostradamus)। প্রায় ৪৫০ বছর আগে তিনি যা যা বলে গিয়েছিলেন তার বহু কিছুই মিলে গিয়েছে। হিরোশিমা থেকে নেপোলিয়ন, এমনকী রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু নিয়েও ভবিষ্যদ্বাণী করে গিয়েছিলেন এই ‘দ্রষ্টা’। এবার জানা গেল, রাজা চার্লসের অসুস্থতা ও কেট মিডলটনের ক্যানসারের ইঙ্গিতও নাকি করেছিলেন নস্ত্রাদামুস! তবে পরোক্ষে। জানিয়েছিলেন, ২০২৪ সালে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হবে ব্রিটিশ রাজপরিবারকে।

Advertisement

১৫৫৫ সালে প্রকাশিত হয়েছিল তাঁর বই ‘লেস প্রফেটিস’। তাতেই ছিল এই সব ভবিষ্যদ্বাণী। ঠিক কী বলেছিলেন তিনি? তাঁর লেখায় ব্রিটিশ রাজ পরিবারে এক রাজার সিংহাসন ত্যাগ ও এক অপ্রত্যাশিত উত্তরাধিকারীর উত্থানের কথা বলা আছে। বর্তমান পরিস্থিতি সেদিকেই ইঙ্গিত করছে। যে রাজার কথা বলা হচ্ছে তিনি রাজা চার্লস। ও অপ্রত্যাশিত উত্তরাধিকারী যুবরাজ হ্যারি। নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী, রাজাকে ক্ষমতা কাঠামোর বাইরে চলে যেতে হবে। তাঁকে স্থানান্তরিত করবে এমন একজন যার শরীরে রাজচিহ্নই নেই!
এই মুহূর্তে রাজা চার্লস ভুগছেন ক্যানসারে। ওয়াকিবহাল মহলের ধারণা, চার্লস (King Charles) এবার সরে দাঁড়াতে পারেন। ইচ্ছাকৃত ভাবে হোক কিংবা স্বাস্থ্যের কারণে বাধ্য হয়েই হোক, তিনি সরে যাবেন। যদিও যুবরাজ হ্যারি, যিনি রাজপদে থাকার ব্যাপারে খুব কমই আগ্রহী, তিনি কীভাবে রাজা হবেন তা অবশ্য বোঝা যায়নি।

[আরও পড়ুন: পুলিশ ভ্যানে ইন্দিরা! জনতা সরকারের ‘ঐতিহাসিক ভুলে’ রাজনৈতিক পুনর্জন্ম প্রিয়দর্শিনীর]

প্রসঙ্গত, গত শুক্রবার কেট মিডলটন (Kate Middleton) নিজের অসুস্থতার খবর জানান। প্রিন্সেস অফ ওয়েলসকে ভিডিও বার্তায় বলতে শোনা যায়, গত প্রায় এক বছর ধরে লন্ডনের একটি ক্লিনিকে তাঁর পেটে বেশ কয়েকবার অস্ত্রোপচার হয়েছে। অবশেষে জানা গিয়েছে, তিনি ক্যানসারে আক্রান্ত। ছেলেমেয়েদের জন্য তিনি অত্যন্ত চিন্তিত বলেও জানিয়েছেন কেট।

[আরও পড়ুন: গাড়িতে রক্তের দাগই ধরিয়ে দিল ‘খুনি’কে! ২৪ ঘণ্টার মধ্যে নিউ টাউনে ট্রলি ব্যাগে দেহ রহস্যের কিনারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার