shono
Advertisement

‘নিছক রোজগার নয়, নিজেকে খুশি রাখাটাই আসল’, বৃদ্ধ এই সিঙাড়া বিক্রেতাই এখন ভাইরাল

বৃদ্ধের উত্তর মন ছুঁয়েছে নেটিজেনদের।
Posted: 06:01 PM Jul 28, 2023Updated: 06:01 PM Jul 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচণ্ড বৃষ্টিতে ঘরবন্দি বহু মানুষ। বেশিরভাগ দোকানেরই ঝাঁপ বন্ধ। যাঁরা বাইরে রয়েছেন, বৃষ্টির হাত থেকে বাঁচতে এদিক ওদিক ছুটছেন। কিন্তু বৃষ্টির দাপট কোনও প্রভাব ফেলছে না এক বৃদ্ধের উপর। এক মনে তিনি গরম গরম সিঙাড়া ভেজে যাচ্ছেন। অধীর আগ্রহে অপেক্ষা করছেন কখন কেউ এসে তাঁর হাতে তৈরি সিঙাড়া খেয়ে ‘আহা’ বলবেন। খদ্দেরের হাসিমুখ দেখলে তবেই তাঁর মুখে হাসি ফুটবে। দিনের শেষে ওইটুকুই যে তাঁর আসল ‘রোজগার’। ভাইরাল হয়েছে এমনই এক বৃদ্ধের কাহিনি।  

Advertisement

সম্প্রতি টুইটারে ওই বৃদ্ধের কথা তুলে ধরেন এক নেটিজেন। সেখানে তিনি জানান,’বাইরে তখন প্রবল বৃষ্টি। উদয়পুরের কোর্ট সার্কেল চত্বরে ট্রাফিক সিগন্যালের পাশে আমি গাড়ি রাখছিলাম। তখনই আমার নজর যায় ওই বৃদ্ধের দিকে। দেখলাম তিনি গরম গরম সিঙাড়া আর পোহা বানাচ্ছেন। আমিও ওঁর কাছে গিয়ে খাবারের অর্ডার দিলাম আর কৌতূহলের বশে ওনাকে জিজ্ঞাসা করলাম আপনি এই ভারী বৃষ্টিতে তো আজকে বাড়িতে থাকতে পারতেন?’ ওই যুবকের প্রশ্নের উত্তরে বৃদ্ধ যা বলেন তা মন ছুঁয়েছে নেটিজেনদের।

[আরও পড়ুন: স্পাইডারম্যান যখন তবলাবাদক! নেটিজেনদের মন জয় করলেন মার্বেল হিরো, ভিডিও ভাইরাল]

এক গাল হাসি নিয়ে সেই বৃদ্ধ বলেন, ‘আমি এই বয়সে টাকার জন্য কাজ করছি না। নিজের খুশির জন্য কাজ করি। বাড়িতে একা থাকার থেকে ঢের ভাল এখানে আসা। এখানে এলে আমি চারটে লোককে দেখতে পাই। আমার হাতে তৈরি খাবার খেয়ে তাঁরা যখন প্রশংসা করেন আমার খুব ভাল লাগে। ওঁদের হাসিমুখ দেখলে আমার মন আনন্দে ভরে ওঠে।” ওই যুবকের সঙ্গে এই বৃদ্ধের কথোপকথনের পোস্টটির ভিউ ইতিমধ্যেই এক ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। কেবলই প্রতিযোগিতায় অংশ না নিয়ে নিজের মতো করেই যে ভাল থাকা যায় তাই যেন শিখিয়ে দিয়ে গেলেন এই বৃদ্ধ। 

[আরও পড়ুন: ‘হেব্বুলি’ ছাঁট দিচ্ছে ছাত্ররা, বিরক্ত প্রধানশিক্ষক চিঠি দিলেন গ্রামের সেলুনগুলিকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার