shono
Advertisement
Krishnanagar

অবাক কাণ্ড কৃষ্ণনগরে! রেস্তরাঁয় খাবার পরিবেশন করছে রোবট

বাংলার মাটিতে সম্ভবত প্রথম রোবটের মাধ্যমে খাবার পরিবেশন।
Published By: Subhankar PatraPosted: 05:39 PM Jun 30, 2024Updated: 05:43 PM Jun 30, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: 'আমি অনন্যা, খাবার নিয়ে এসেছি। দয়া করে সরে দাঁড়াবেন।' না এই অনন্যা কোনও মেয়ে নয়। রোবট। আজ্ঞে হ্যাঁ! খাবার পরিবেশন করছে ওই রোবটই। তবে এতে নতুন কী? বিদেশে অনেক আগেই তা দেখা গিয়েছে। তবে বাংলার মাটিতে সম্ভবত প্রথম রোবটের মাধ্যমে খাবার পরিবেশন। তাও কলকাতা নয়, নদিয়া জেলার সদর কৃষ্ণনগরের একটি নামী রেস্তোরায় গেলেই দেখা মিলবে রোবট অনন্যার।

Advertisement

 রেস্তরাঁর কর্মচারীরা জানাচ্ছেন, খাবার অর্ডার দিলেই রোবটগুলি চলে আসে কিচেনে। কর্মীরা রোবটের মধ্যে খাবার রেখে নির্দিষ্ট টেবিলে যাওয়ার নির্দেশ দিয়ে দেন। এর পর সকল মানুষকে পাশ কাটিয়ে যথাস্থানে চলে যায় অন্যনা। সেখানে পৌঁছনোর পর রোবট থেকে খাবার নিয়ে গ্রাহকদের দিচ্ছেন কর্মচারীরা।

[আরও পড়ুন: বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে খুন! বাড়ির অদূরেই উদ্ধার প্রৌঢ়ের রক্তাক্ত দেহ, চাঞ্চল্য কাটোয়ায়]

অনেক সময়ই এই গুঞ্জন ওঠে রোবট মানুষের কাজ কেড়ে নিচ্ছে। এই বিষয়ে রেস্তোরাঁর মালিক অরিন্দম গড়াই বলেন, "আদিম কাল থেকেই মানুষের বিবর্তন হয়ে আসছে। বিবর্তন না হলে মানুষের উন্নতি হবে না। সময় যত এগোচ্ছে আমরা ডিজিটালাইজেশনের দিকে যাচ্ছি। আমাদের রেস্তোরাঁর কর্মচারীদের শুধুমাত্র দৈহিক পরিশ্রম থেকে রেহাই দিতেই এই রোবটগুলি এনেছি। বাকি সমস্ত কাজই কর্মচারীরাই করেন। এমনকী রোবটকে পরিচালনা করে কর্মচারীরাই।"

রেস্তরাঁর (Restaurants) অন্যতম সদস্য শুভঙ্কর মণ্ডল বলেন, "বর্তমানে আমাদের কাছে চারটি রোবট আছে। ভবিষ্যতে আমরা এই ধরনের আরও ইনোভেশন নিয়ে আসব। যা কেউ ভাবতেই পারবে না।" সম্পূর্ণ হাইটেক টেকনোলজিতে (Technology) তৈরি এই রোবটগুলি মধ্যে সব ভারতীয় ভাষাই ইনস্টল করা রয়েছে। তবে বাংলা ভাষাতেই কথা বলে তারা। কৃষ্ণনগরের রেস্তরাঁয় রয়েছে চারটি বোরট (Robot)। তারাই দাপিয়ে বেড়াচ্ছে গোটা চত্বর। তা দেখতে ভিড় জমাচ্ছেন গ্রাহকরা। কেউ তুলছেন ছবি। কেউবা তুলছেন সেলফি। আপাতত অনন্যার ফ্যান বেসের কারণেই বাড়তি ভিড় হচ্ছে কৃষ্ণনগরের (Krishnanagar) এই রেস্তোরাঁয়।

[আরও পড়ুন: বাইক থেকে নামিয়ে এলোপাথাড়ি লাথি, হুগলিতে যুবক ‘খুনে’ চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'আমি অনন্যা, খাবার নিয়ে এসেছি। দয়া করে সরে দাঁড়াবেন।' না, এই অনন্যা কোনও মেয়ে নয়। রোবট।
  • আজ্ঞে হ্যাঁ! খাবার পরিবেশন করছে ওই রোবটই।
  • নদিয়া জেলার সদর কৃষ্ণনগরের একটি নামী রেস্তোরায় গেলেই দেখা মিলবে রোবট অন্যনার।
Advertisement