shono
Advertisement

মাঝআকাশে খুলে গেল বিমানের দরজা, হাওয়ায় উড়ল ব্যাগপত্র, তারপর…! দেখুন ভিডিও

নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি।
Posted: 02:23 PM Jan 10, 2023Updated: 02:23 PM Jan 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝআকাশে আচমকাই খুলে গেল বিমানের দরজা। আর তার জেরেই কনকনে ঠান্ডা হাওয়া হু হু করে টেনে নিয়ে গেল যাত্রীদের ব্যাগপত্র! না, কোনও সিনেমার দৃশ্য নয়। বাস্তবের মাটিতে থুড়ি, আকাশেই ঘটেছে এমন ‘হাড়হিম’ করা ঘটনা। ইতিমধ্যেই যে দৃশ্য ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

জানা গিয়েছে, উড়ানের খানিক পরই রাশিয়ান An-26 বিমানের (Russia Flight) পিছনের দরজাটি খুলে যায়। একাধিক যাত্রীর ব্যাগ, স্যুটকেস উড়ে বেরিয়ে যায় সেই দরজা দিকে। স্বাভাবিক ভাবেই এমন ঘটনার কথা শোনা মাত্র আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। ভয়ের আবহে শুরু হয়ে যায় শোরগোল। তবে পাইলটের বুদ্ধিমত্তায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় বিমানটি। যে মুহূর্তে তিনি জানতে পারেন, কার্গোর দরজা খুলে গিয়েছে, তখনই বিমানের জরুরি অবতরন ঘটান। পাশাপাশি বিমান কর্মীরাও সাহসের সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করেন। যাত্রীদের নিজেদের স্থানেই বসে থাকার আরজি জানান। ফলে কোনও যাত্রী আহত হননি বলেই খবর।

[আরও পড়ুন: IS জঙ্গিদের জেরায় হদিশ, কলকাতা পুলিশের অভিযানে মধ্যপ্রদেশে গ্রেপ্তার মডিউলের মাথা]

তবে এই পরিস্থিতিতেও এক ব্যক্তি গোটা ঘটনা ক্যামেরাবন্দি করেন। সেই ভিডিওই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যাচ্ছে, ইস্টার্ন সাইবেরিয়ার ইয়াকুতস্ক এলাকার মাগান থেকে রওনা দেন বিমানটি। তখন তাপমাত্র মাইনাস ৪১ ডিগ্রি সেলসিয়াস। আকাশে ওড়ার খানিক পরই খুলে যায় পিছনের দরজা। প্রসঙ্গত, ব্যাগপত্র, লাগেজ রাখার জন্য বিমানের পিছন দিকে আলাদা জায়গা থাকে। সেখানে যাত্রীদের যাতায়াত থাকে না। তবে একেবারে পিছনে থাকা ব্যক্তি বিষয়টি চাক্ষুস করেন। সেই দরজাটি খুলে যেতেই বিপদের মুখে পড়তে হয় বিমানটিকে।

একটি ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ওই বিমানে কর্মী ও যাত্রী-সহ মোট ২৫ জন ছিলেন। কারও কোনও চোট-আঘাত লাগেনি। তবে কী করে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে বিমান সংস্থার তরফে জানানো হয়েছে।

[আরও পড়ুন: বিচারপতি মান্থার এজলাস বয়কট বার অ্যাসোসিয়েশনের, জানেনই না সভাপতি অরুণাভ ঘোষ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার