shono
Advertisement

ঠিক যেন মা! খেলার ফাঁকে হাতির দুধ খাওয়ার চেষ্টা খুদের

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও।
Posted: 03:42 PM Jan 31, 2022Updated: 04:25 PM Jan 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লম্বা শুঁড়। মোটা পা। তাতে কী? গজপতিকে দেখে ভয় ডর নেই একরত্তির চোখেমুখে। হৃষ্টপুষ্ট এক হাতির পায়ের কাছে কাছে দিব্যি ঘুরে বেড়াচ্ছে এক শিশু। কখনও বল নিয়ে চলছে খেলা। কখনও বা সেই গজরাজের গায়ে হাত বোলাচ্ছে বাচ্চা মেয়েটি। খিদে পাওয়ায় হাতিটির (Elephant) দুধ খাওয়ার চেষ্টা করল সেই শিশু। মা হাতির সঙ্গে শিশুর এই মিষ্টি সম্পর্কের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। রক্তমাংসের মানুষ এবং বন্যপ্রাণীর মধ্যেও যে রয়েছে মায়া-মমতা, তা দেখে বেজায় খুশি পশুপ্রেমীরা।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে, শিশুটি হাতে ফুটবল নিয়ে ঘুরে বেড়াচ্ছে। তার খেলার সাথী হাতি। তার দিকে বল ছুঁড়ছে আর হাতিটিও তাতে খুশি। বল নিয়ে খেলেই চলেছে খুদেটি। হাতির শুঁড়ে সে হাত বোলাচ্ছে। চুমু খাচ্ছে। হাতিটি তাতে বিরক্ত নয়। বরং সেও যে উপভোগ করছে, তা ভিডিও থেকেই স্পষ্ট। এ পর্যন্ত না হয় ঠিকই ছিল। তবে সবচেয়ে অবাক করা কাণ্ড ঘটল ভিডিওর শেষের দিকে। মা ভেবে হাতির দুধ খাওয়ার চেষ্টা করে শিশুটি।

[আরও পড়ুন: ‘আমি নিজেকে শেষ করে দিচ্ছি!’ বাবাকে ফোন করে হোটেলের ৬ তলা থেকে ঝাঁপ মডেলের]

জানা গিয়েছে, ভাইরাল (Viral) হওয়া ভিডিওটিতে যে শিশুটিকে দেখা যাচ্ছে, তার বয়স মাত্র তিন। হর্ষিতা বোরা অসমের গোলাঘাটের বাসিন্দা। আর হাতিটিকে সে বিনু নামেই ডাকে। কলা খেতে খুব ভালবাসে বিনু। পরিবারের দাবি, হর্ষিতার সঙ্গে এমনই মধুর সম্পর্ক বিনুর। একমাত্র খেলার সঙ্গী মা হাতি বিনুর কাছ থেকে তাই দুধ খাওয়ার চেষ্টা করেছিল সে। শিশু মনও যে বড় সরল। বিরাট দর্শন পশুকেও সে মুহূর্তে আপন করে নিতে পারে।   

পথকুকুরদের উপর নির্যাতনের ঘটনা নতুন নয়। আনারসের মধ্যে বোমা লুকিয়ে অন্তঃসত্ত্বা হাতিকে খুনের ঘটনাও ঘটেছে আগেই। কেরলের এই নৃশংস ঘটনায় কেঁপে উঠেছিল গোটা দেশ। তারই মাঝে অসমের খুদের মন ভাল করা ভিডিও দেখে সবার মনে খেলে যায় নির্মল আনন্দ। তাই তো ভিডিওটি ভাইরাল হতেও বেশি সময় নেয়নি। পশুপ্রেমীদের মন ছুঁয়েছে খুদের কীর্তি।

[আরও পড়ুন: কালো তালিকাভুক্ত হয়েও ৪ বছর ধরে চলছে ধর্মতলার দুর্ঘটনাগ্রস্ত বাস! তদন্তে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার