shono
Advertisement

ধ্বংসস্তূপ থেকে তুর্কি মহিলাকে উদ্ধার, কৃতজ্ঞতায় ভারতীয় জওয়ানকে চুমু, ভাইরাল ছবি

ভারতীয় সেনাকে কুর্নিশ নেটিজেনদের।
Posted: 03:52 PM Feb 10, 2023Updated: 03:52 PM Feb 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তুরস্কের (Turkey) ভয়াবহ ভূমিকম্পের পরে উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েছে ভারত। ‘অপারেশন দোস্ত’ (Operation Dost)-এর মাধ্যমে ১০১ সদস্যের উদ্ধারকারী দল-সহ বিপুল পরিমাণ ত্রাণও পাঠানো হয়েছে তুরস্কে। ভারতীয় সেনা ইতিমধ্যেই বেশ কয়েকজনকে উদ্ধারও করেছে। তারই একটি ছবি ভাইরাল হয়েছে। নেটিজেনদের প্রশংসাও কুড়িয়েছে এই ছবিটি।

Advertisement

তুরস্কে পাঠানো উদ্ধারকারী দলে ছিলেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর মহিলা সদস্যরা। সেনার তরফেও মহিলা জওয়ানদের উদ্ধারকাজে পাঠানো হয়। বৃহস্পতিবার একটি ছবি প্রকাশ করেছে ভারতীয় সেনা। দেখা যাচ্ছে, উদ্ধার করার পর এক মহিলা জওয়ানকে জড়িয়ে ধরেছে এক তুর্কি মহিলা। জওয়ানের গালে স্নেহের চুম্বনও এঁকে দেন তিনি। মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায় ছবিটি।

[আরও পড়ুন: চাকরি হারিয়ে বিপাকে ভারতীয়রা, পাশে দাঁড়াতে ভিসার কড়াকড়ি কমাল আমেরিকা]

বিপর্যস্ত দেশে গিয়ে ভারতীয় সেনার (Indian Army) এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নেটিজেনরা। একজনের মতে, “যুদ্ধ নয়, বিপদের সময় যেকোনও দেশের মানুষকে সাহায্য করেছেন। কুর্নিশ জানাই ভারতীয় সেনাকে।” কেউ আবার বলেছেন, “ভারতীয় সংস্কৃতির কথা মাথায় রেখেই অন্য দেশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই জওয়ান।”

ভুমিকম্পে (Turkey Eartquake) বিপর্যস্ত সিরিয়ার জন্য ওষুধ পাঠিয়েছে ভারত। সেই সঙ্গে মোবাইল হাসপাতাল, চিকিৎসকের দল পাঠানো হয়েছে তুরস্কেও। প্রবল ঠাণ্ডা, তুষারপাত ও বৃষ্টির কারণে মাঝে মাঝেই ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। প্রতিকূল পরিবেশেও দাঁতে দাঁত চেপে মানুষকে বাঁচানোর চেষ্টা চালাচ্ছে ভারতের উদ্ধারকারী দল।

[আরও পড়ুন: তুরস্কে ধ্বংসস্তূপের মধ্যে আটকে ছিল ৬ বছরের বালিকা, উদ্ধার করল ভারতীয় সেনা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার