‘ললিপপ লাগিলু’, ভোজপুরী গান টুইট করলেন ‘এলন মাস্ক’! ব্যাপারটা কী?

05:35 PM Nov 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলন মাস্ককে (Elon Musk) ঘিরে শোরগোলের শেষ নেই। তিনি টুইটার (Twitter) কেনার পর বিশ্বের ধনীতম ব্যক্তি রীতিমতো খবরের শিরোনামে। কিন্তু তা বলে ভোজপুরী গান টুইট করবেন তিনি? স্বাভাবিক ভাবেই এই পোস্ট ভাইরাল হয়ে গিয়েছে। শুক্রবার থেকেই শুরু হয়ে গিয়েছে টুইটারের কর্মী ছাঁটাই প্রক্রিয়া। এরকম একটা সময়ে কিনা মাস্ক এমন একটা টুইট করলেন? এই প্রশ্নে জেরবার হচ্ছেন অনেকেই। ভেবে পাচ্ছেন না ব্যাপারটা কী?

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আসলে টুইটারের মালিক কিন্তু এমন কোনও কাজ করেননি। একটা পুরনো বাংলা ছবি ছিল ‘এ জহর সে জহর নয়’। সেই নামকেই ব্যবহার করে বলা যায়, এই মাস্ক সেই মাস্ক নয়। অ্যাকাউন্টটি নাম বদলে এলন মাস্কের নামে করা হয়েছে। কিন্তু সেটিতে যেহেতু ব্লু টিক রয়েছে এবং মাস্কের প্রোফাইল ছবি ইত্যাদি সবই ব্যবহার করা হয়েছে, তাই দেখে বোঝার জো নেই যে এটা ‘আসল’ মাস্কের ছবি নয়।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: মধ্যপ্রদেশের পর এবার হিন্দিতে ডাক্তারি পড়ানোর সিদ্ধান্ত আরেক বিজেপি শাসিত রাজ্যের]

ভোজপুরী গান ‘কোমরিয়া করে লপালপ, কী ললিপপ লাগিলু’ই কেবল নয়, আরও নানা রকম পোস্টই করা হয়েছে ওই অ্যাকাউন্ট থেকে। যা নিয়ে হাসাহাসি শুরু হয়ে যায়। পরে অবশ্য জানা যায় আসল ঘটনা। শেষ খবর পাওয়া পর্যন্ত সাসপেন্ড করে দেওয়া হয়েছে অ্যাকাউন্টটি।

উল্লেখ্য, বহু টালবাহানার পর টুইটারের মালিকানা পেয়েছেন মার্কিন ধনকুবের। টুইটারের রাশ হাতে নিয়েই বদলের ইঙ্গিত দিয়েছিলেন এলন মাস্ক। বিশ্বজুড়ে কর্মী সংখ্যা কমানো হবে বলে স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছিলেন বিশ্বের ধনীতম ব্যক্তি। তারপর সংস্থাটির ভারতীয় বংশোদ্ভূত সিইও পরাগ আগরওয়ালকে ছেঁটে ‘দিন বদলের’ সূচনা করেন তিনি। এবার ভারতেও কর্মী ছাঁটাই শুরু হয়ে গিয়েছে। আগেই মাস্ক সমস্ত কর্মীকেই ই-মেল করে জানিয়েছিলেন, শুক্রবার থেকেই কর্মী ছাঁটাই শুরু হবে। মাস্কের দাবি, টুইটারকে সঠিক পথে নিয়ে যেতে বিশ্বব্যাপী সংস্থার বহু কর্মীকে ছাঁটাই করতে হবে। ‘দুর্ভাগ্যজনক’ হলেও এই সিদ্ধান্ত তাঁদের নিতে হচ্ছে বলে জানিয়েছেন মাস্ক।

[আরও পড়ুন: কুণালের মানহানি মামলার তদন্তে স্থগিতাদেশের আরজি খারিজ হাই কোর্টে, অস্বস্তি শুভেন্দু]

Advertisement
Next