shono
Advertisement

মুখে রোচে না শক্ত খাবার, ৫০ বছর ধরে শুধু জল খেয়েই বেঁচে ভিয়েতনামের মহিলা!  

কেন ছাড়লেন শক্ত খাবার?
Posted: 08:28 PM Dec 10, 2023Updated: 08:33 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল যে জীবন তা সকলের জানা। তাই বলে কেবল জল খেয়ে, বছরের পর বছর ধরে বেঁচে থাকা সম্ভব? যুক্তি মানবে না একথা। কিন্তু ভিয়েতনামের (Vietnam) নাগরিক বুই তি লোই সেই কাণ্ডই করেছেন বলে দাবি। তিনি নাকি গত ৫০ বছর ধরে কেবল জল আর নরম পানীয় খেয়ে বেঁচে আছেন। কিন্তু কেন?

Advertisement

এখন ৭৫ বছর বয়স বুই তি লোইয়ের। ঘটনার সূত্রপাত ১৯৬৩ সালে, যুদ্ধের সময়। খারাপ আবহাওয়ার মধ্যে অন্য মহিলাদের সঙ্গে পাহাড়ে উঠছিলেন তিনি। তখনই শুরু হয় বজ্রপাত। তার জেরে জ্ঞান হারান। দুর্যোগ থামলেও, চেতনা ফিরলেও বজ্রপাতের ভয়ংকর মানসিক ট্রমা থেকে বেরোতে পারছিলেন না কিছুতেই। সেই সময় প্রথমবার শক্ত খাবার মুখে তুলতে পারছিলেন না। তখনই সঙ্গীরা মিষ্টি পানীয় খাওয়াতে শুরু করেন বুই তি লোইকে। যা ম্যাজিকের মতো কাজ করে। সুস্থ হয়ে ওঠেন তিনি।

 

[আরও পড়ুন: অঙ্গীকার করেও একসঙ্গে থাকা হল না! বিয়ের দিনই দুর্ঘটনায় মৃত্যু নবদম্পতির]

এর পর ফল খান বুই। তবে কিছুতেই শক্ত খাবার মুখে তুলতে পারছিলেন না। সেই শুরু আজব কাণ্ডের। আর কখনও শক্ত খাবার খাননি বলেই দাবি ভিয়েতনামের ৭৫ বছরের বৃদ্ধার। ১৯৭০ সাল থেকে তিনি শক্ত খাবার খাওয়া পুরোপুরি ছেড়ে দেন। নরম পানীয়ে চিনি থাকে, সেই থেকেই মহিলার শরীরে শক্তির সঞ্চার হয়। তিনি দাবি করেছেন, এত দিন পরেও শক্ত খাবারের গন্ধে বমি পায় তাঁর। এতে দারুণ সুবিধাও হয়েছে। কী সুবিধে? বাড়িতে রান্নাঘর থাকলেও রান্নার পাট নেই। কেবল ফ্রিজ ভর্তি জল আর ঠান্ডা পানীয় থরে থরে সাজানো। তাতে টলমলে বৃদ্ধার বেঁচে থাকার বারিসুধা।

[আরও পড়ুন: ‘বিধানসভায় আসুন, আপনার পরামর্শ চাই’, হাসপাতালে KCRকে দেখতে গিয়ে বললেন রেবন্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার