shono
Advertisement

মার্সিডিজে চেপে বিপিএল কার্ডে রেশন নিতে এলেন যুবক! বিতর্ক তুঙ্গে

ভিডিও ভাইরাল হতেই চক্ষু চড়কগাছ প্রশাসনের।
Posted: 06:18 PM Sep 07, 2022Updated: 06:18 PM Sep 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের প্রশাসনের বিতরণ করা সমস্ত নীল রেশন কার্ডের (Ration card)গ্রাহকদের পরিচয় খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে পাঞ্জাবের (Punjab) নতুন সরকার। আসলে এর পিছনে রয়েছে একটি ভিডিও। যে ভিডিওয় দেখা গিয়েছে বিপিএল কার্ডের রেশন তুলে এক ভদ্রলোক তা নিয়ে যাচ্ছেন মার্সিডিজে করে! আর সেই ভিডিও ভাইরাল হতেই চক্ষু চড়কগাছ প্রশাসনের।

Advertisement

হোশিয়ারপুরের ভাইরাল হওয়া ওই ভিডিওয় দেখা গিয়েছে, মার্সিডিজ গাড়ি নিয়ে রেশন তুলতে এসেছেন এক ভদ্রলোক। দারিদ্রসীমার নিচে থাকা মানুষদের জন্য যে রেশন দেওয়া হয়, সেই রেশনই তুলছেন তিনি। ২ টাকা কেজি দরের চাল-ডাল নিয়ে তাঁকে গাড়িতে তুলতে দেখে ক্ষুব্ধ নেটিজেনরা। প্রশ্ন উঠছে, কী করে বিলাসবহুল দামি গাড়ির মালিক বিপিএল কার্ড পান?

[আরও পড়ুন: আকাশছোঁয়া ভাড়া বাংলাদেশের মেট্রোয়, যাতায়াতের সুবিধা কতটা পাবে জনসাধারণ?]

স্বাভাবিক ভাবেই বিতর্কের মুখে পড়েছেন দোকানদার অমিত কুমারও। তবে তাঁর সাফ কথা, তাঁর পক্ষে আলাদা করে খতিয়ে দেখা সম্ভব হয়নি। ওই ব্যক্তির কাছে আইপিএল কার্ড ছিল। তাই সরকারি নির্দেশ মেনে তাঁকে তাঁর প্রাপ্য রেশন তিনি দিয়েছেন।

বিতর্ক গড়াতেই মুখ খুলেছেন ওই ব্যক্তিও। তাঁর দাবি, ওই গাড়ি তাঁর নয়। মার্সিডিজটি তাঁর এক আত্মীয়ের। তিনি ভারতে থাকেন না। গাড়িটি এখানে রেখে গিয়েছেন তিনি। ওই ব্যক্তির কথায়, ”আমি একটা ছোট ভিডিওগ্রাফির ব্যবসা করি। আমার সন্তানরা সরকারি স্কুলে পড়ে। ওদের বেসরকারি স্কুলে পাঠানোরও ক্ষমতা নেই আমার।”

টুইটেরাত্তিরা চমকে গিয়েছে ভিডিওটি দেখে। কী করে ওই ব্যক্তি রেশন কার্ড পেয়ে গেলেন প্রশ্ন তুলছেন তাঁরা। অনেকেই কটাক্ষ করেছেন। আবার কেউ কেউ সরস মন্তব্যও করেছেন, যে রেশনের চাল-ডালেরও অভিজ্ঞতা হল মার্সিডিজে চড়ার।

[আরও পড়ুন: ভারতের প্রশংসা করে বিপাকে বাংলাদেশের বিদেশমন্ত্রী, গদি খোয়াতে পারেন মোমেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার