shono
Advertisement
Vinesh Phogat

ক্রীড়া আদালতে গৃহীত ভিনেশের আবেদন, সওয়াল হরিশ সালভের, পদক পাবেন ভারতীয় কুস্তিগির?

আদালতের দ্বারস্থ হয়ে আগেও পদক পাওয়ার উদাহরণ রয়েছে।
Published By: Anwesha AdhikaryPosted: 03:57 PM Aug 09, 2024Updated: 04:34 PM Aug 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্তত রুপোর পদক কি পাবেন ভিনেশ ফোগাট? অলিম্পিক শেষ হওয়ার আগেই এই প্রশ্নের স্পষ্ট উত্তর মিলবে। জানা গিয়েছে, শুক্রবার বিকেলে ক্রীড়া আদালতে ভিনেশের আবেদনের শুনানি হবে। ভারতীয় কুস্তিগিরের হয়ে সওয়াল করবেন বিখ্যাত আইনজীবী হরিশ সালভে। যদিও ওয়াকিবহাল মহলের অনুমান, ভিনেশের পদক জয়ের সম্ভাবনা খুবই কম। তবে মিরাক্যালের আশা এখনও বেঁচে রয়েছে ভারতীয় শিবিরে।

Advertisement

গত বুধবার মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য অলিম্পিক ফাইনাল থেকে ছিটকে যান ভিনেশ। তার পরেই ক্রীড়া আদালতে আবেদন করেন ভারতীয় কুস্তিগির। প্রাথমিকভাবে ভারতীয় কুস্তিগিরের তরফে আবেদন জানানো হয় যেন কিছুটা সময় পরে ওজন কমিয়ে তাঁকে ফাইনালে নামার অনুমতি দেওয়া হয়। কিন্তু সময় কম থাকার জন্য সেই আবেদনের প্রেক্ষিতে সিদ্ধান্ত নেওয়া যায়নি।

[আরও পড়ুন: মনুর সঙ্গে অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বইবেন কে? জানিয়ে দিল আইওএ

তার পরে আদালতের তরফে জানানো হয়, শুক্রবার ভিনেশের আবেদন নিয়ে শুনানি হবে। প্যারিস ট্রাইব্যুনাল কোর্টে বিচারক অ্যানাবেল বেনেটের এজলাসে হবে শুনানি। বিশ্ব কুস্তি সংস্থা এবং অলিম্পিক কমিটির বিরুদ্ধে অভিযোগ এনেছেন ভিনেশ। শুনানির সময়ে ভিনেশের হয়ে সওয়াল করবেন দুঁদে আইনজীবী হরিশ সালভে। ক্রীড়া আদালতের তরফে জানানো হয়েছে, অলিম্পিক শেষ হওয়ার আগেই ভিনেশের অভিযোগের নিষ্পত্তি হবে।

তাহলে কি রুপোর পদকটুকু অন্তত পাবেন ভিনেশ? ক্রীড়া আইনের বিশেষজ্ঞরা বলছেন, সম্ভাবনা খুবই কম। তবে যেকোনও ক্ষেত্রেই মিরাক্যাল ঘটতে পারে। কারণ এই ক্ষেত্রে কারোওর পদক কেড়ে নেওয়ার মতো পরিস্থিতি নেই। বরং ফাইনালে ওঠা কুস্তিগিরকে পদক দেওয়ার আবেদন করা হয়েছে। যেহেতু সালভের মতো দক্ষ আইনজীবী ভিনেশের হয়ে সওয়াল করবেন, ফলে ভরসা রাখতে চান ভারতের ক্রীড়াপ্রেমীরা। এই আদালতের দ্বারস্থ হয়ে আগেও পদক পাওয়ার উদাহরণ রয়েছে। ভিনেশের ভাগ্যে শিকে ছিঁড়বে?

[আরও পড়ুন: জ্যাভলিন থ্রোয়ার নন, ক্রিকেটার হতে চেয়েছিলেন অলিম্পিক সোনা জয়ী আর্শাদ নাদিম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত বুধবার মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য অলিম্পিক ফাইনাল থেকে ছিটকে যান ভিনেশ।
  • বিশ্ব কুস্তি সংস্থা এবং অলিম্পিক কমিটির বিরুদ্ধে অভিযোগ এনেছেন ভিনেশ।
  • ক্রীড়া আইনের বিশেষজ্ঞরা বলছেন, সম্ভাবনা খুবই কম। তবে যেকোনও ক্ষেত্রেই মিরাক্যাল ঘটতে পারে।
Advertisement