shono
Advertisement
Asian Champions Trophy

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হকিতে সহজ জয়, এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত

Published By: Arpan DasPosted: 05:10 PM Sep 16, 2024Updated: 06:34 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হকিতে অপ্রতিরোধ্য ভারত। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির (Asian Champions Trophy) লিগ পর্যায়ের সবকটি ম্যাচই জিতেছিলেন হরমনপ্রীত সিংরা। দক্ষিণ কোরিয়াকে হারিয়েছিলেন ৩-১ গোলে। পাকিস্তানের বিরুদ্ধেও জয় এসেছিল। এদিন সেমিফাইনালের লড়াইতেও উড়ে গেল দক্ষিণ কোরিয়া। ৪-১ গোলে ম্যাচ জিতে ফাইনালে উঠে গেলেন সুখজিৎরা। এবার তাঁদের সামনে চিন।

Advertisement

এই টুর্নামেন্টে গতবারও চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। অলিম্পিকে এসেছে ব্রোঞ্জ। সেই ফর্মের ধারাবাহিকতা বজায় রইল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে। লিগ শীর্ষে থেকে সেমিফাইনালে পৌঁছেছিলেন। সেখানেও জয় ছিনিয়ে নিলেন হরমনপ্রীতরা। ১৩ মিনিটে ভারতকে এগিয়ে দিয়েছিলেন উত্তম সিং। দ্বিতীয় গোল এল ১৯ মিনিটে। হরমনপ্রীতের বিষাক্ত পেনাল্টি কর্নার থেকে বাঁচার কোনও উপায় ছিল না দক্ষিণ কোরিয়ার। হাফটাইমের আগেই ২-০ গোলে এগিয়ে যায় ভারত।

তৃতীয় কোয়ার্টার শুরু হতেই ফের আঘাত। এবার গোল করলেন জার্মানপ্রীত। মাঝে খেলার গতির বিপরীতে গিয়ে একটি গোল শোধ করে কোরিয়া। কিন্তু তাতেও লাভের লাভ কিছু হয়নি। খানিক পরেই চতুর্থ গোল করে ভারত। এবারও সেই হরমনপ্রীত। পেনাল্টি কর্নার থেকে ম্যাচে দ্বিতীয় গোল তাঁর। ভারত জিতে যায় ৪-১ গোলে। আক্রমণ থেকে ডিফেন্স, সব বিভাগেই কোরিয়ার থেকে অনেকটাই এগিয়ে ছিল ভারত। নতুন গোলকিপার কৃষাণ পাঠকও ভরসা জোগাচ্ছেন। তবে গোলের ব্যবধান আরও বাড়তে পারত। 

এবার ফাইনালে ভারতের সামনে চিন। যারা অন্য সেমিফাইনালে হারাল পাকিস্তানকে। নির্ধারিত সময়ের ম্যাচ ১-১ গোলে শেষ হওয়ায় শুট আউট হয়। সেখানে জিতে যায় চিন। চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে ২-০ গোলে তাদের হারিয়েছিলেন হরমনপ্রীতরা। মঙ্গলবার ফাইনালে চিনের মাটিতে তাদের হারিয়ে ফের খেতাব জিততে মুখিয়ে থাকবে ভারত। অপেক্ষায় থাকবে দেশবাসীও। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হকিতে অপ্রতিরোধ্য ভারত। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির লিগ পর্যায়ের সবকটি ম্যাচই জিতেছিলেন হরমনপ্রীত সিংরা।
  • দক্ষিণ কোরিয়াকে হারিয়েছিলেন ৩-১ গোলে। পাকিস্তানের বিরুদ্ধেও জয় এসেছিল।
  • এদিন সেমিফাইনালের লড়াইতেও উড়ে গেল দক্ষিণ কোরিয়া
Advertisement