shono
Advertisement
Gagan Narang

প্যারিস অলিম্পিকের আগেই বদল, মেরি কমের জায়গায় নতুন শেফ দে মিশন গগন নারাং

প্যারিসে ভারতের পতাকাবাহক পিভি সিন্ধু ও শরথ কমল।
Published By: Krishanu MazumderPosted: 09:08 PM Jul 08, 2024Updated: 09:18 PM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকাই প্যারিস অলিম্পিকে (Paris Olympic) শেফ দ্য মিশনের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন মেরি কম। তাঁর পরিবর্তে প্যারিস অলিম্পিকে শেফ দ্য মিশন হিসেবে যাচ্ছেন গগন নারাং। তিনি চার বারের অলিম্পিয়ান। ২০১২ সালে ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে ব্রোঞ্জ পান। সেই গগন নারাং শেফ দ্য মিশন হিসেবে প্যারিসে যাচ্ছেন। মেরি কম সরে যাওয়ায় গগন নারং ছাড়া দ্বিতীয় কোনও বিকল্প ছিল না। ভারতীয় অলিম্পিক সংস্থার প্রেসিডেন্ট পিটি ঊষা জানান, ''আমাদের প্রতিনিধিদলকে নেতৃত্ব দিতে পারে এমন একজন অলিম্পিক পদকজয়ীর খোঁজে ছিলাম। মেরি কমের পরিবর্ত হিসেবে গগন নারাংই যথার্থ পছন্দ।'' গগন নারাং ডেপুটি চিফ দ্য মিশন ছিলেন।
পিটি ঊষা এদিন প্যারিসে ভারতের পতাকাবাহক হিসেবে পিভি সিন্ধু ও শরথ কমলের নাম ঘোষণা করেন। ঊষা আশাপ্রকাশ করেন, ''আমাদের অ্যাথলিটরা দারুণ প্রস্তুতি নিয়েছে। প্যারিস অলিম্পিকে সেরাটা দেওয়ার জন্য ওরা মুখিয়ে রয়েছে।''

Advertisement

[আরও পড়ুন: কোপা আমেরিকার শেষ চারে প্রতিপক্ষ আর্জেন্টিনা, মেসিকে ‘হুমকি’ কানাডা কোচের]

উল্লেখ্য, ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, প্রাক্তন অ্যাথলিট পি টি উষাকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়ে ছিলেন মণিপুরি বক্সার মেরি কম। চিঠিতে তিনি লেখেন, “যে কোনওভাবে দেশের সেবা করাটাই আমার কাছে খুব সম্মানের। আমরা সব সময়েই দেশের সেবা করতে প্রস্তুত থাকি। কিন্তু এই সম্মানজনক দায়িত্ব আমি পালন করতে পারছি না। ব্যক্তিগত কিছু সমস্যার কারণে সরে দাঁড়াতে হচ্ছে।”

চিঠিতে মেরি আরও লেখেন, “কোনও দায়িত্ব থেকে সরে আসাটা অত্যন্ত লজ্জার। সাধারণত আমি এভাবে সরে দাঁড়াই না। কিন্তু আর কোনও উপায় নেই আমার কাছে। তবে অলিম্পিকে দেশের সমস্ত অ্যাথলিটের গলা ফাটাতে আমি রাজি। অনেক পদক জিতবে ভারত, সেটাই আশা করি।”
উল্লেখ্য, গত ২১ মার্চই ভারতের শেফ দ্য মিশন হিসাবে ঘোষিত হয়েছিল মেরির নাম। তার পর নিজেকে সরিয়ে নেন মেরি। এদিন গগন নারংয়ের নাম জানিয়ে দেওয়া হল।

[আরও পড়ুন: পাক দলের দায়িত্ব নিয়েই লক্ষ্য স্থির গিলেসপির, জোর দিলেন কোন বিষয়ের উপরে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আচমকাই প্যারিস অলিম্পিকে (Paris Olympic) শেফ দ্য মিশনের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন মেরি কম।
  • তাঁর পরিবর্তে প্যারিস অলিম্পিকে শেফ দ্য মিশন হিসেবে যাচ্ছেন গগন নারাং।
  • তিনি চার বারের অলিম্পিয়ান। ২০১২ সালে ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে ব্রোঞ্জ পান।
Advertisement