shono
Advertisement
Hockey India

হকিতে চিনের পর জাপান বধ, এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুরন্ত ছন্দে ভারত

অলিম্পিকে ব্রোঞ্জজয়ের পর ফের দাপট চলছে ভারতের হকি দলের।
Published By: Arpan DasPosted: 04:38 PM Sep 09, 2024Updated: 04:38 PM Sep 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে ব্রোঞ্জজয়ের পর ফের 'দাদাগিরি' চলছে ভারতের হকি দলের। গতবারের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিরও জয়ী দল ভারত। এবারও হরমনপ্রীত সিংরা অভিযান শুরু করেছেন চ্যাম্পিয়নের মতো। প্রথম ম্যাচে চিনকে হারানোর পর জাপানকেও উড়িয়ে দিল ভারতের হকি দল। তারা জিতল ৫-১ গোলে।

Advertisement

ম্যাচের প্রথম মিনিট থেকে দাপট দেখানো শুরু করে ভারত। শুরুতেই দলকে এগিয়ে দেন সুখজিৎ। আগের ম্যাচেও গোল করেছিলেন তিনি, এদিনও ধারাবাহিকতা বজায় রাখলেন। তার পর শুরু হয় গোলের বন্যা। ঠিক পরের মিনিটেই গোল করেন অভিষেক। জাপানের ডিফেন্সের মধ্যে একক দক্ষতায় বল নিয়ে ঢুকে গোল করে যান তিনি। এই কোয়ার্টারেই অবশ্য ব্যবধান বাড়াতে পারতেন সুখজিৎ। কিন্তু অতিরিক্ত সময় নিয়ে সুযোগ হারান তিনি।

[আরও পড়ুন: ফের নিজেকে প্রমাণ করার সুযোগ, দলীপ ট্রফিতে সুযোগ পাচ্ছেন রিঙ্কু]

দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই ৩-০ করে দেন সঞ্জয়। তৃতীয় কোয়ার্টারে খেলার গতির বিপরীতে গিয়ে একটি গোল শোধ করে জাপান। অবশ্য তাতেও আটকানো যায়নি ভারতকে। জার্মানপ্রীতের বল ধরে চতুর্থ গোল করেন উত্তম। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ৫-১ করে যান সুখজিৎ। পর পর দুম্যাচে জোড়া গোল করলেন তিনি। হরমনপ্রীতের গোল না পাওয়ার সমস্যা মিটিয়ে দিচ্ছেন সুখজিৎ। অন্যদিকে গোলপোস্টের নিচে ভরসা জোগাচ্ছেন কৃষ্ণ বাহাদুর পাঠক। গত ম্যাচের মতো এদিনও বিশ্বস্ত প্রহরী হয়ে উঠলেন। পিআর শ্রীজেশের অবসরের পর তাঁর অভাব ঢেকে দেওয়ার যোগ্য দাবিদার হয়ে উঠছেন কৃষ্ণ।

[আরও পড়ুন: এবার ভারতে থাবা মাঙ্কিপক্সের! বিদেশফেরত যুবককে নিয়ে বাড়ছে আশঙ্কা]

বুধবার ভারতের পরের ম্যাচ মালয়েশিয়ার বিরুদ্ধে। কোরিয়ার সঙ্গে খেলার পর শেষ ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। আপাতত ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকে ব্রোঞ্জজয়ের পর দেশের মাটিতেও 'দাদাগিরি' চলছে ভারতের হকি দলের।
  • গতবারের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিরও জয়ী দল ভারত।
  • এবারও হরমনপ্রীত সিংরা অভিযান শুরু করলেন চ্যাম্পিয়নের মতো।
Advertisement