shono
Advertisement
Paris Olympics 2024

অলিম্পিকে শেষ ভারতের অভিযান, ৬টি পদক জিতে ফিরছেন নীরজ-মনুরা

গ্রেটেস্ট শো অন আর্থের শেষ দিনে আর কোনও পদক জেতার সম্ভাবনা নেই ভারতীয় অ্যাথলিটদের। 
Published By: Anwesha AdhikaryPosted: 12:11 AM Aug 11, 2024Updated: 12:52 AM Aug 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাপ্তি অনুষ্ঠানের আগের দিনই অলিম্পিকে ভারতের অভিযান শেষ হয়ে গেল। চলতি অলিম্পিক থেকে মোট ৬টি পদক জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা। রবিবার সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক হবেন জোড়া পদকজয়ী মনু ভাকের এবং হকিতে পদকজয়ী পিআর শ্রীজেশ। তবে গ্রেটেস্ট শো অন আর্থের শেষ দিনে আর কোনও পদক জেতার সম্ভাবনা নেই ভারতীয় অ্যাথলিটদের।

Advertisement

শনিবার কোয়ার্টার ফাইনালে উঠেও শীর্ষ বাছাইয়ের কাছে হারেন ভারতের কুস্তিগির ঋতিকা হুডা। মহিলাদের ৫৭ কেজি ফ্রিস্টাইল কুস্তিতে অবশ্য এর পরেও একটা পদকের আশা ছিল। ঋতিকার প্রতিদ্বন্দ্বী যদি ফাইনালে যেতেন তাহলে ব্রোঞ্জ জয়ের একটা সুযোগ থাকত। কিন্তু ঋতিকার বিরুদ্ধে জয়ী কুস্তিগির সেমিফাইনালে উঠেই হেরে যান। এদিন গলফেও ফাইনাল রাউন্ড ছিল ভারতীয় মহিলাদের। সেখানে অদিতি অশোক এবং দীক্ষা ডাগর যথাক্রমে ২৯তম এবং ৪৯তম স্থানে শেষ করেছেন। 

[আরও পড়ুন: মোহনবাগানে খেলতে চান না, জানিয়ে দিলেন আনোয়ার আলি

উল্লেখ্য, টোকিও অলিম্পিক থেকে ৭টি পদক জিতেছিল ভারত। এবার সেই সংখ্যাটা কমেছে। যদিও ভিনেশ ফোগাটের রুপো পাওয়ার আবেদন এখনও ক্রীড়া আদালতে বিচারাধীন। ওই মামলায় যদি ভিনেশ জেতেন তাহলে অলিম্পিক থেকে দ্বিতীয় রুপো পাবে ভারত। এর আগে জ্যাভলিনে রুপো পেয়েছেন ভারতের নীরজ চোপড়া। 

প্যারিস অলিম্পিকে মোট পাঁচটি ব্রোঞ্জ এসেছে ভারতের ঘরে। ১০ মিটার এয়ার পিস্তলে মনু ভাকের, ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে মনু এবং সরবজ্যোত সিংয়ের জুটি তৃতীয় স্থান পেয়েছে। এছাড়াও শুটিংয়ে স্বপ্নিল কুসালে, কুস্তিতে আমন শেরাওয়াত ব্রোঞ্জ পেয়েছেন। তৃতীয় স্থান পেয়েছে ভারতের হকি দলও। চলতি অলিম্পিকে পদকের খুব কাছে এসেও খালি হাতে ফিরতে হয়েছে লক্ষ্য সেন, অর্জুন বাবুটার মতো একঝাঁক অ্যাথলিটকে।  

[আরও পড়ুন: অলিম্পিক পদক পাবেন ভিনেশ? ক্রীড়া আদালতের রায় মঙ্গলবার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement