shono
Advertisement
Paris Olympics 2024

খাবারের সংকট প্যারিস অলিম্পিকে, ডাল-রুটি খেয়ে দিন কাটাচ্ছেন ভারতীয় বক্সার

গেমস ভিলেজে পর্যাপ্ত ডিম পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ অ্যাথলিটদের।
Published By: Krishanu MazumderPosted: 02:05 PM Jul 26, 2024Updated: 03:59 PM Jul 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) উদ্বোধনী অনুষ্ঠান এখনও হয়নি। কিন্তু একাধিক বিতর্ক এরমধ্যেই মাথাচাড়া দিয়ে উঠেছে। আর্জেন্টিনা-মরক্কো ম্যাচে দর্শকদের অনুপ্রবেশ, ড্রোনের মাধ্যমে গুপ্তচরবৃত্তি, প্যারিসের রেলপরিষেবা বিপর্যস্ত হওয়ারও খবর ভেসে এসেছে। এসবের মধ্যেই অলিম্পিক ভিলেজে পর্যাপ্ত খাবারের অভাব দেখা গিয়েছে।
বিভিন্ন বিদেশি মিডিয়ার খবর অনুযায়ী, গেমস ভিলেজে অ্যাথলিটরা পর্যাপ্ত ডিম পাচ্ছেন না। তাছাড়া গ্রিলড চিকেন, মাংসের অভাব দেখা দিয়েছে বলেই খবর। অলিম্পিক শুরুর আগেই এহেন খবর ছড়িয়ে পড়েছে। 

Advertisement

[আরও পড়ুন: ‘আমরা ভালো লোক’, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে রোহিতদের পাকিস্তানে আসার আমন্ত্রণ শোয়েবের]


ভারতীয় ক্রীড়াবিদরাও খাদ্যের অভাবে ভুগছেন বলেই অভিযোগ করেছেন। ভারতের ব্যাডমিন্টন প্লেয়ার তানিশা ক্রাস্টোর অভিযোগ, ''শুনেছিলাম রাজমা হয়েছে আজ কিন্তু আমরা যাওয়ার আগেই শেষ হয়ে যায় রাজমা।'' বক্সার অমিত পাঙ্ঘাল তাঁর সাপোর্ট স্টাফকে রাতের খাবারে ডাল-রুটি দেওয়ার কথা বলছেন।
শোনা যাচ্ছে প্যারিস অলিম্পিকের আয়োজক কমিটি কার্বন নিঃসরণ কমানোর জন্য নিরামিষ খাবারের উপরে জোর দিয়েছিল। কিন্তু বিভিন্ন দেশের অ্যাথলিটদের খাদ্যাভ্যাস বিভিন্ন হওয়ায় সমস্যার সৃষ্টি হয়েছে বলেই খবর।
খাবারের পাশাপাশি পরিবহণ পরিষেবা নিয়েও আশঙ্কিত অ্যাথলিটরা। তানিশাকে বলতে শোনা গিয়েছে, ''সূচি অনুযায়ী পরিষেবা পাওয়া যাচ্ছে না। ম্যাচের দিন যাতে দেরি না হয়, সেই কারণে আমাকে অনেক আগে বেরিয়ে যেতে হবে।''

[আরও পড়ুন: ‘প্যারিসেই ভারত সর্বোচ্চ পদক পাবে’, আশাবাদী অভিনব বিন্দ্রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান এখনও হয়নি।
  • কিন্তু একাধিক বিতর্ক এরমধ্যেই মাথাচাড়া দিয়ে উঠেছে।
  • অলিম্পিক ভিলেজে পর্যাপ্ত খাবারের অভাব দেখা গিয়েছে।
Advertisement