shono
Advertisement
Paris Olympics 2024

অলিম্পিকে ভারতের সম্ভাব্য পদকজয়ী: রুপো-ব্রোঞ্জের পর কি সোনা? সিন্ধুকে নিয়ে স্বপ্ন দেখছে দেশ

ভারতের ব্যাডমিন্টন তারকার সামনে এবার অধরা সোনার স্বপ্ন।
Published By: Arpan DasPosted: 09:29 PM Jul 25, 2024Updated: 09:35 PM Jul 25, 2024

পিভি সিন্ধু
ইভেন্ট- ব্যাডমিন্টন
অলিম্পিকে সেরা ফল - রিও অলিম্পিকে রুপো, টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ
বিশ্বর‍্যাঙ্কিং ১৩

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি পর পর দুবারের অলিম্পিক পদকজয়ী। ২০১৬-র রিও অলিম্পিকে জিতেছিলেন রুপো। এবং ২০২১-র টোকিও অলিম্পিকে তাঁর হাতে উঠেছিল ব্রোঞ্জ মেডেল। এবার পিভি সিন্ধুর (PV Sindhu) কাছে পদকের হ্যাটট্রিকের সুযোগ। কিন্তু তিনি তো শুধু সেখানেই থামতেই চাইবেন না। ভারতের ব্যাডমিন্টন তারকার সামনে অধরা সোনার স্বপ্ন। আশায় বুক বাঁধছে দেশবাসীও।

২০১৬-য় তাঁর সোনার স্বপ্ন থেমে গিয়েছিল ক্যারোলিনা মারিনের কাছে। সন্তুষ্ট থাকতে হয়েছিল রুপো নিয়ে। ২০২১-এও সোনার স্বপ্নপূরণ হয়নি। ২৯ বছর বয়সি তারকা এবার মরিয়া থাকবেন পদকের রং সোনালি করে তুলতে। তার সঙ্গে আরও একটা বড় দায়িত্ব সিন্ধুর কাঁধে। শরথ কমলের সঙ্গে প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন তিনি। তবে সব লক্ষ্যই পূরণ হবে পদক জিততে পারলে।

[আরও পড়ুন: পাঁচ বছর অন্তর মেগা নিলাম-সহ আরও পরিবর্তন, IPL-এর নিয়মের বদল চায় ফ্র্যাঞ্চাইজিগুলো]

প্রথম রাউন্ডে তাঁর প্রতিদ্বন্দ্বী মালদ্বীপের ফতিমাথ আবদুল রাজ্জাক। যাঁর র‍্যাঙ্কিং ১১১। ফলে ১৩ র‍্যাঙ্কিংয়ে থাকা সিন্ধু যে সহজেই তাঁকে হারাবেন সেটা সহজেই ধরে নেওয়া যায়। কিন্তু আসল পরীক্ষা শুরু হবে তার পর। কিন্তু সেই সঙ্গে অন্য চিন্তাও থাকছে তাঁর জন্য। গত দুবছর কোনও পদক জিততে পারেননি সিন্ধু। চলতি বছরেই অল ইংল্যান্ড ফাইনাল, মালয়েশিয়া মাস্টার্স ফাইনাল এবং সিঙ্গাপুর ওপেনে হারতে হয়েছে তাঁকে। সেই দুর্বলতা ঘোচানোর পরীক্ষাও তাঁর সামনে।

[আরও পড়ুন: ‘রোহিত খেললে মাঠেই অজ্ঞান হয়ে যাবে’, হঠাৎ এমন কেন বললেন শ্রীকান্ত?]

এবং এবার যদি পদক জিততে পারেন, তাহলে ভারতীয় হিসেবে রেকর্ড গড়বেন সিন্ধু। তিনি ছাড়া একমাত্র সুশীল কুমারই অলিম্পিকে দুটি পদক জিতেছেন। সিন্ধুর কাছে তাঁকে ছাপিয়ে যাওয়ার সুযোগ থাকছে। ২০১৯-এ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন তিনি। দুবার সোনা পেয়েছেন কমনওয়েলথ গেমসেও। কিন্তু অলিম্পিকের সোনার পদক স্পর্শ করতে পারেননি। এবার কি সেই স্বপ্নপূরণ হবে? অপেক্ষায় থাকবে ভারতবাসী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০১৬-র রিও অলিম্পিকে জিতেছিলেন রুপো। এবং ২০২১-র টোকিও অলিম্পিকে তাঁর হাতে উঠেছিল ব্রোঞ্জ মেডেল।
  • এবার পিভি সিন্ধুর কাছে পদকের হ্যাটট্রিকের সুযোগ।
  • তিনি তো শুধু সেখানেই থামতেই চাইবেন না। ভারতের ব্যাডমিন্টন তারকার সামনে অধরা সোনার স্বপ্ন।
Advertisement