shono
Advertisement
Neeraj Chopra

প্যারিস থেকে বহু দূরে নীরজ! পদকের স্বপ্নে নিজেকে প্রস্তুতিতে ডুবিয়ে রেখেছেন 'সোনার ছেলে'

সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে নীরজের প্রস্তুতির ভিডিও।
Published By: Arpan DasPosted: 06:09 PM Jul 26, 2024Updated: 06:09 PM Jul 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত অলিম্পিকে তাঁর হাত ধরে সোনা এসেছে ভারতের ঝুলিতে। এবারও নীরজ চোপড়াকে (Neeraj Chopra) নিয়ে সোনার স্বপ্ন দেখছে গোটা দেশ। প্যারিস অলিম্পিক শুরুর আগে নিজেকে পুরোপুরি প্রস্তুতি ডুবিয়ে রেখেছেন ভারতের 'সোনার ছেলে'।

Advertisement

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তার পরই শুরু হয়ে যাবে প্যারিস অলিম্পিক (Paris Olympics 2024)। তবে ফ্রান্স থেকে বহু দূরে চূড়ান্ত পর্বের প্রস্তুতি নিচ্ছেন নীরজ। তিনি রয়েছেন তুরস্কে। সেখান থেকেই ফ্রান্সের উদ্দেশে উড়ে যাবেন তিনি। ফলে প্যারিস অলিম্পিকে যাঁরা উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করতে চলেছেন, সেখানে নীরজের না থাকার সম্ভাবনাই বেশি।

[আরও পড়ুন: পাত্তাই পেল না বাংলাদেশ, জাহানারাদের উড়িয়ে এশিয়া কাপের ফাইনালে ভারতের মেয়েরা

ভারতের ১১৭ জন প্রতিযোগী প্রতিনিধিত্ব করবেন এবারের অলিম্পিকে। যেখানে দেশের পতাকা বহনের দায়িত্বে থাকবেন পিভি সিন্ধু এবং শরথ কমল। অন্যদিকে ফের সোনার স্বপ্নপূরণ করতে প্রস্তুতিতে ডুবে ভারতের জ্যাভলিন তারকা। চলতি বছরে চোটের সমস্যা খুবই ভুগিয়েছে তাঁকে। তার ফলে বেশ কয়েকটি টুর্নামেন্টেও নামেননি নীরজ। এর আগে চোটের জন্য কমনওয়েলথ গেমসে না নামলেও বিশ্বচ্যাম্পিয়নশিপ আর এশিয়ান গেমসে নেমেও সোনা ফলিয়েছেন। চোটের সমস্যাও ভুগিয়েছে ২৬ বছর বয়সি তারকাকে।

[আরও পড়ুন: খাবারের সংকট প্যারিস অলিম্পিকে, ডাল-রুটি খেয়ে দিন কাটাচ্ছেন ভারতীয় বক্সার]

অলিম্পিকে সেই আক্ষেপ নিশ্চয়ই রাখতে চাইবেন না নীরজ। তাই উদ্বোধনী অনুষ্ঠান থেকে বহু দূরে তুরস্কে প্রস্তুতি চালাচ্ছেন নীরজ। ওজন তোলার অনুশীলনের মাধ্যমে নিজেকে তৈরি রাখছেন তিনি। যে ভিডিও সোশাল মিডিয়ায় ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। আগামী ৬ আগস্ট পুরুষদের জ্যাভলিন থ্রোয়ের যোগ্যতা অর্জন পর্বের মধ্যে দিয়ে শুরু হবে তাঁর লড়াই। ফাইনাল হবে ৮ আগস্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত অলিম্পিকে তাঁর হাত ধরে সোনা এসেছে ভারতের ঝুলিতে।
  • এবারও নীরজ চোপড়াকে নিয়ে সোনার স্বপ্ন দেখছে গোটা দেশ।
  • প্যারিস অলিম্পিক শুরুর আগে নিজেকে পুরোপুরি প্রস্তুতি ডুবিয়ে রেখেছেন ভারতের 'সোনার ছেলে'।
Advertisement