shono
Advertisement
Neeraj Chopra

প্রত্যাবর্তনে বাজিমাত সোনার ছেলের, দেশের মাটিতে ফের স্বর্ণপদক নীরজের

তিন বছর পর ফের দেশের মাটিতে সোনা জিতলে নীরজ।
Published By: Anwesha AdhikaryPosted: 08:19 PM May 15, 2024Updated: 08:55 PM May 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেটে গিয়েছে তিন বছর। বদলে গিয়েছে অনেক কিছু। কিন্তু পরিবর্তন হয়নি নীরজ চোপড়ার। তিন বছর পরে প্রথমবার খেলতে নেমে আবারও জিতে নিলেন সোনার পদক। ঠিক যেমনটা করেছিলেন ২০২১ সালের ফেডারেশন কাপে। বুধবার আবারও এক সোনার পদকের মালিক হলেন বিশ্বচ্যাম্পিয়ন ও অলিম্পিকে সোনাজয়ী নীরজ (Neeraj Chopra)। 

Advertisement

মাত্র চারদিন আগেই দোহা ডায়মন্ড লিগে নেমেছিলেন ভারতের সোনার ছেলে। কিন্তু সেখানে রুপো নিয়েই তাঁকে সন্তুষ্ট থাকতে হয়েছিল। ফাইনাল রাউন্ডে তিনি জ্যাভলিন ছোড়েন ৮৮.৩৬ মিটার। অন্যদিকে চেক রিপাবলিকের জাকুব ভাদলেচ তৃতীয় রাউন্ডে ছোড়েন ৮৮.৩৮ মিটার। মাত্র ২ সেন্টিমেটারের জন্য দ্বিতীয় হন নীরজ।

[আরও পড়ুন: ক্রিকেটজীবনে সাফল্যের থেকে ব্যর্থতাই বেশি দেখেছেন রোহিত, বিশ্বকাপের আগে কেন একথা বললেন হিটম্যান?

তার পরেই দেশের মাটিতে ফেডারেশন কাপে নামেন তিনি। চলতি বছরের অলিম্পিকের জন্য প্রস্তুতি নিতেই এই টুর্নামেন্টে অংশ নিয়েছেন। বুধবার সরাসরি ফেডারেশন কাপ ফাইনালে নামেন নীরজ। তবে নিজের সেরা ফর্মের ধারেকাছেও ছিলেন না তিনি। মাত্র ৮২.২৭ মিটার ছুড়েই স্বর্ণপদক নিশ্চিত করেন। বাকি থাকা দুটি থ্রো ছুড়তে চাননি তিনি। নিজের দ্বিতীয় থ্রোতে ফাউলও করে বসেন নীরজ।

তবে এদিন হতাশ করলেন অলিম্পিকের ছাড়পত্র পেয়ে যাওয়া কিশোর জেনা। তিনটি থ্রো ফাউল করেন তিনি। শেষ পর্যন্ত মাত্র ৭৫.৪৯ মিটার ছুড়ে থেমে যেতে হয় এশিয়ান গেমসে রুপোজয়ীকে। ফেডারেশন কাপ ফাইনালে অবশ্য নজর কাড়লেন আরেক উদীয়মান তারকা ডি পি মনু। একটা সময় পর্যন্ত সেয়ানে সেয়ানে লড়াই করেছেন নীরজের সঙ্গে। শেষ পর্যন্ত ৮২.০৬ মিটার ছুড়ে রুপো পেলেন তিনি। ৭৮.৩৯ মিটার ছুড়ে ব্রোঞ্জ জিতেছেন উত্তম পাটিল। 

[আরও পড়ুন: হচ্ছে না সুন্দরী তরুণীর প্রেম, এক হাসিতেই সমস্যার সমাধান গম্ভীরের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাত্র চারদিন আগেই দোহা ডায়মন্ড লিগে নেমেছিলেন ভারতের সোনার ছেলে। কিন্তু সেখানে রুপো নিয়েই তাঁকে সন্তুষ্ট থাকতে হয়েছিল।
  • নিজের সেরা ফর্মের ধারেকাছেও ছিলেন না তিনি। মাত্র ৮২.২৭ মিটার ছুড়েই স্বর্ণপদক নিশ্চিত করেন।
  • শেষ পর্যন্ত ৮২.০৬ মিটার ছুড়ে রুপো পেলেন তিনি। ৭৮.৩৯ মিটার ছুড়ে ব্রোঞ্জ জিতেছেন উত্তম পাটিল।
Advertisement