shono
Advertisement
Manu Bhaker

সোনিয়া, রাজনাথের পর রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ মনু ভাকেরের, সংসদ ভবনে হল মিষ্টিমুখও

সেখানে উপস্থিত ছিলেন মনুর কোচ ও মা-বাবা।
Published By: Arpan DasPosted: 06:16 PM Aug 09, 2024Updated: 06:20 PM Aug 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে জোড়া পদক জিতে ইতিহাসের খাতায় নাম লিখিয়েছেন মনু ভাকের। প্যারিস থেকে বুধবারই দেশে ফিরেছেন মনু। এবার তিনি সাক্ষাৎ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে। এর আগে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মনু। ইতিহাস গড়ে দেশে ফেরার পরে সোনিয়া গান্ধীর সঙ্গেও দেখা করেছিলেন তিনি।

Advertisement

সোশাল মিডিয়ায় রাহুল ও মনুর সাক্ষাতের ছবি তুলে ধরা হয় কংগ্রেসের তরফ থেকে। সেখানে লেখা হয়, "আজ বিপক্ষ দলনেতা রাহুল গান্ধী প্যারিস অলিম্পিক থেকে দুটি ব্রোঞ্জ পদক জিতে দেশের নাম উজ্জ্বল করা মনু ভাকেরের সঙ্গে সাক্ষাৎ করেন।" সংসদ ভবনে বিরোধী দলনেতার ঘরে তখন সঙ্গে ছিলেন মনুর মা-বাবা ও কোচ যশপাল রানা। মনুকে ফুলের তোড়া উপহার দিয়ে স্বাগত জানান রাহুল। তাঁকে মিষ্টিও খাওয়ান মনু।

[আরও পড়ুন: ‘ছিনিয়ে নেওয়া হয়েছে ভিনেশের রুপো’, সোশাল মিডিয়ায় বিস্ফোরক শচীন]

গত বুধবার দেশে ফিরেছেন পদকজয়ী শুটার। বিমানবন্দরে নামার পর তাঁকে ঘিরে উপস্থিত মানুষের আনন্দ-উচ্ছ্বাস ছিল দেখার মতোই। দেশে ফিরেই প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেন মনু। পরে অবশ্য ক্রীড়ামন্ত্রী মনসুখ মাণ্ডব্যের সঙ্গে দেখা করেন তিনি। বৃহস্পতিবার সকালে মনু পৌঁছে যান প্রতিরক্ষা মন্ত্রীর দপ্তরে। রাজনাথের সঙ্গে দেখা করে সেই ছবি নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। রাজনাথের সঙ্গে সাক্ষাৎ করার পর ভূপিন্দর সিং হুডার বাসভবনে যান মনু। তাঁকে বিশেষ সংবর্ধনা দেন কংগ্রেস নেতা।

[আরও পড়ুন: মনুর সঙ্গে অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বইবেন কে? জানিয়ে দিল আইওএ]

রবিবার অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠান। সেখানে ভারতের পতাকাবাহক হবেন তিনি। সঙ্গে থাকবেন হকি দলের তারকা পিআর শ্রীজেশও। এর মধ্যেই ফের প্যারিসের উদ্দেশ্যে রওনা দেবেন মনু। উল্লেখ্য, ১২৪ বছরের পুরনো ইতিহাস ভেঙে চুরমার করে দিয়েছেন হরিয়ানার শুটার মনু ভাকের। স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম অ্যাথলিট হিসাবে অলিম্পিকে জোড়া পদক জয়ের নজির এখন তাঁর নামের পাশে। এর আগে এই কীর্তি গড়েছিলেন এক ব্রিটিশ বংশোদ্ভূত ভারতীয়। ১৯০০ সালে ভারতীয় হিসাবে এক অলিম্পিকে দুটি পদক ছিল নর্ম্যান প্রিচার্ডের। সেই রেকর্ড ছুঁয়ে মনু এখন দেশজোড়া জনপ্রিয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকে জোড়া পদক জিতে ইতিহাসের খাতায় নাম লিখিয়েছেন মনু ভাকের।
  • প্যারিস থেকে বুধবারই দেশে ফিরেছেন মনু।
  • এবার তিনি সাক্ষাৎ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে।
Advertisement