shono
Advertisement
Asian Champions trophy final

'শত্রু' ভারতের বিরুদ্ধে 'বন্ধু'কে সমর্থন, চিনা পতাকা হাতে গলা ফাটালেন পাক খেলোয়াড়রা

পাকিস্তানের সমর্থনেও লাভ হয়নি চিনের। গতবারের মতো এবারও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি নিজেদের দখলে রেখেছে টিম ইন্ডিয়া।
Published By: Subhajit MandalPosted: 12:07 AM Sep 18, 2024Updated: 12:10 AM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত শত্রু, চিরপ্রতিদ্বন্দ্বী। তাই ভারতের বিরুদ্ধে চিনকেই সমর্থন পাকিস্তানের। তাও কোনওরকম কোনও রাখঢাক না করেই, খুল্লমখুল্লা! এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ভারত-চিন ম্যাচে পাকিস্তানের গোটা দলকে দেখা গেল চিনের পতাকা হাতে গলা ফাটাতে।

Advertisement

মঙ্গলবার ভারত-চিন ফাইনালের আগে তৃতীয় স্থানের লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয় পাকিস্তান। সেই ম্যাচ ৫-২ ব্যবধানে জেতার পরও স্টেডিয়ামেই ছিল গোটা পাকিস্তান দল। গ্যালারিতে বসে গোটা ফাইনাল ম্যাচ দেখেন পাক হকি দলের তারকারা। আর ফাইনাল চলাকালীন আম্মাদ বাট, মহম্মদ উমর ভুট্টোদের হাতে দেখা গিয়েছে চিনের জাতীয় পতাকা। শুধু তাই নয়, চিনের খেলোয়াড়েরা আক্রমণে উঠলেই চিৎকার করে তাঁদের উৎসাহিত করেন পাক খেলোয়াড়রা।

অথচ সেমিফাইনালে এই চিনের কাছেই হেরেছিল পাকিস্তান। কিন্তু তাতে কী! পাকিস্তানের কাছে ভারতই পয়লা নম্বর শত্রু। আর শত্রুর শত্রু চিনকে তাঁরা নিজেদের বন্ধু বানিয়ে ফেলেছেন। সেটা কূটনীতির ক্ষেত্রে যেমন সত্যি তেমন খেলার মাঠেও সত্যি। সেকারণেই সম্ভবত, খুল্লমখুল্লা এভাবে চিনাদের সমর্থন পাকিস্তানের।

যদিও তাতে লাভ হয়নি। গতবারের মতো এবারও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি নিজেদের দখলে রেখেছে টিম ইন্ডিয়া। গোটা টুর্নামেন্টে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। যুগরাজের গোলে ফাইনালে তারা চিনকে হারায় ১-০ ব্যবধানে। মাস খানেক আগে প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন হরমনপ্রীতরা। এশিয়া সেরার প্রতিযোগিতাতেও সেই ধারাবাহিকতা বজায় রেখেছে ভারত। গ্রুপ পর্যায়ে চিন, মালয়েশিয়া, কোরিয়া, পাকিস্তান, জাপান সব দলই পর্যুদস্ত হয়েছে ভারতের কাছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার ভারত-চিন ফাইনালের আগে তৃতীয় স্থানের লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয় পাকিস্তান।
  • সেই ম্যাচ ৫-২ ব্যবধানে জেতার পরও স্টেডিয়ামেই ছিল গোটা পাকিস্তান দল।
  • ফাইনাল চলাকালীন আম্মাদ বাট, মহম্মদ উমর ভুট্টোদের হাতে দেখা গিয়েছে চিনের জাতীয় পতাকা।
Advertisement