shono
Advertisement
Paris Olympics 2024

'আগামীর কাছে তুমিই চ্যাম্পিয়ন', 'যোদ্ধা' ভিনেশকে আবেগঘন বার্তা বিন্দ্রার

লড়াইয়ের অর্থ শিখিয়েছেন ভিনেশ, বার্তা কিংবদন্তি শুটারের।
Published By: Arpan DasPosted: 04:38 PM Aug 08, 2024Updated: 05:11 PM Aug 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তির ফাইনালে উঠেও স্বপ্নভঙ্গ হয়েছে ভিনেশ ফোগাটের। ১০০ গ্রাম ওজন বেশি থাকায় 'বাতিল' করা হয় ভারতীয় কুস্তিগিরকে। যা নিয়ে হতাশায় ভেঙে পড়েছে গোটা দেশ। ভিনেশের (Vinesh Phogat) পাশে দাঁড়িয়ে বার্তা দিচ্ছে ক্রীড়াজগৎ থেকে রাজনৈতিক মহলও। সেই পরিস্থিতির মধ্যে ভারতীয় কুস্তিগিরকে নিয়ে আবেগঘন বার্তা দিলেন অলিম্পিক সোনাজয়ী কিংবদন্তি অভিনব বিন্দ্রা (Abhinav Bindra )।

Advertisement

৫০ কেজি বিভাগের ফাইনালে উঠে গোটা দেশকে আশা দেখিয়েছিলেন ভিনেশ। কিন্তু স্বপ্নভঙ্গ হওয়ার পর কুস্তি থেকে অবসর নিয়েছেন তিনি। যদিও 'যোদ্ধা' ভিনেশকে নিয়ে নিজের সোশাল মিডিয়ায় বিশেষ বার্তা দিলেন অভিনব বিন্দ্রা। তিনি লিখেছেন, "মানুষের ইচ্ছাশক্তির উদযাপন বলা হয় খেলাকে। আমার কেরিয়ারে বহুবার সেই সত্যের মুখোমুখি হয়েছি। কিন্তু কখনও আজকের মতো এত মিল খুঁজে পাইনি। চারদিকে তাকিয়ে দেখতে পারছি দেশ ও তার মানুষ তোমার অদম্য সংকল্পকে উদযাপন করছে।"

[আরও পড়ুন: ‘ঋতুস্রাবের তৃতীয় দিন নামতে হওয়ায় ক্লান্ত লাগছিল’, চতুর্থ হয়ে বললেন চানু]

সেই সঙ্গে তাঁর সংযোজন, "তুমি একজন যোদ্ধা। ম্যাটে হোক বা তার বাইরে। তোমার থেকে শিখেছি লড়াই না ছাড়ার মানে কী! সেটা ওজন হারানোর থেকেও অনেকে বেশি। তোমার মধ্যে একজন সত্যিকারের যোদ্ধার চেহারা দেখতে পাই।" অলিম্পিকে (Paris Olympics 2024) সর্বস্ব দিয়ে লড়েছেন ভিনেশ। প্রথমে তিনি হারিয়েছেন টোকিও অলিম্পিকের সোনাজয়ী সুসাকি উই-কে। গত অলিম্পিকের সোনাজয়ীই চলতি অলিম্পিকের সবচেয়ে কঠিন প্রতিপক্ষ ছিল। তাঁকে হারানোর পর আবার বিশ্বের শীর্ষস্থানীয় তারকা ওকসানা লিভাচকে হারিয়ে সেমিতে জায়গা করেন তিনি। সেমিফাইনালে ভিনেশ কিউবার কুস্তিগির গুজম্যান লোপেজকে কার্যত উড়িয়ে দেন।

[আরও পড়ুন: ‘সোনা জিতবে পাকিস্তানই’, নীরজের ফাইনালের আগে আর্শাদের হয়ে গলা ফাটাচ্ছেন বাবররা]

সেই নিয়ে অভিভূত বিন্দ্রা। ২০০৮ সালে বেজিং অলিম্পিকে শুটিংয়ে সোনা জিতেছিলেন তিনি।  সোশাল মিডিয়ায় ভিনেশের সঙ্গে ছবি দিয়ে তিনি লিখেছেন, "সব জয় একরকম দেখতে হয় না। কিছু জয়ে ক্যাবিনেটে সুন্দর পদক সাজানো থাকে। কিন্তু এক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ সেটা হল, তোমার গল্প সন্তানদের বলতে পারব। এই দেশের সব শিশু জানবে, তুমি একজন চ্যাম্পিয়ন। প্রত্যেকটি শিশু বড় হতে চাইবে এটা ভেবে যে, অদম্য জেদ নিয়ে জীবনের মুখোমুখি হব। তার জন্য তোমাকে ধন্যবাদ জানাই।" সম্মানের সঙ্গে সেই বার্তা দিয়েছেন বিন্দ্রা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কুস্তির ফাইনালে উঠেও স্বপ্নভঙ্গ হয়েছে ভিনেশ ফোগাটের। ১০০ গ্রাম ওজন বেশি থাকায় 'বাতিল' করা হয় ভারতীয় কুস্তিগিরকে।
  • ভিনেশের পাশে দাঁড়িয়ে বার্তা দিচ্ছে ক্রীড়াজগৎ থেকে রাজনৈতিক মহলও।
  • সেই পরিস্থিতির মধ্যে ভিনেশকে নিয়ে আবেগঘন বার্তা দিলেন অলিম্পিক সোনাজয়ী কিংবদন্তি অভিনব বিন্দ্রা।
Advertisement