shono
Advertisement
Vinesh Phogat

এখনই শেষ নয়! ভিনেশকে অবসরের সিদ্ধান্ত বদলানোর অনুরোধ মহাবীর ফোগাটের

ভিনেশকে পদকজয়ীর সম্মান দেওয়া হবে, ঘোষণা হরিয়ানার সরকার।
Published By: Arpan DasPosted: 02:40 PM Aug 08, 2024Updated: 02:46 PM Aug 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিসে হৃদয়ভঙ্গের যন্ত্রণা নিয়ে কুস্তিকে বিদায় জানিয়েছেন ভিনেশ ফোগাট। ৫০ কেজি বিভাগের ফাইনালে উঠে গোটা দেশকে আশা দেখিয়েছিলেন। কিন্তু ওজন বেশি থাকায় নামতে দেওয়া হয়নি পদকের লড়াইয়ে। তার পর কুস্তির ম্যাটকে বিদায় জানিয়েছেন তিনি। কিন্তু তাঁর কাকা মহাবীর ফোগাট যেন মানতে রাজি নন ভিনেশের এই সিদ্ধান্ত। দেশে ফিরলেই দেশের কুস্তি তারকার সঙ্গে কথা বলবেন তিনি।

Advertisement

মাত্র ১০০ গ্রাম ওজন বেশি থাকায় 'বাতিল' করা হয়েছে ভিনেশকে। ভেঙে গিয়েছে অলিম্পিক পদকের স্বপ্ন। দেশের ক্রীড়ামহল এই ঘটনা নিয়ে আলোচনায় তোলপাড়। উঠছে একাধিক প্রশ্নও। বৃহস্পতিবার সকালে ভগ্নহৃদয়ে অবসর ঘোষণাও করে দিয়েছেন ভিনেশ। যদিও তাঁর কাকা মহাবীর বলছেন, "ও এবার অলিম্পিক থেকে সোনা আনতই। কিন্তু শেষ পর্যন্ত 'বাতিল' হয়ে যায়। এরকম ঘটনায় কষ্ট পাওয়া খুব স্বাভাবিক। তার পরই ও একটা সিদ্ধান্ত নিয়েছে। ভিনেশ দেশে ফিরুক। ওর সঙ্গে ২০২৮-র লস অ্যাঞ্জেলস অলিম্পিক নিয়ে কথা বলব।"

[আরও পড়ুন: ‘সোনা জিতবে পাকিস্তানই’, নীরজের ফাইনালের আগে আর্শাদের হয়ে গলা ফাটাচ্ছেন বাবররা]

এরই মধ্যে হরিয়ানার মুখমন্ত্রী নায়াব সিং সাইনি ঘোষণা করেছেন, ভিনেশকে রুপোজয়ীর মতোই সম্মান জানানো হবে। সেটাকে স্বাগত জানিয়েছেন মহাবীর। তিনি বলেন, "হরিয়ানার মুখ্যমন্ত্রীকে এই সিদ্ধান্তের জন্য স্বাগত জানাই। এই ধরনের সিদ্ধান্ত ভবিষ্যত প্রজন্মকে উৎসাহিত করবে।" তার সঙ্গে ভিনেশের কাকা মহাবীর জানিয়েছেন, এখনই কোচিং ছাড়ার কোনও পরিকল্পনা তাঁর নেই। যাঁর হাত ধরে ভারতীয় কুস্তি ভিনেশকে ছাড়াও পেয়েছে গীতা ফোগাট, ববিতা ফোগাট বা অন্তিম পাঙ্ঘালকে।

[আরও পড়ুন: মোলিনার সামনে ডার্বির ‘ড্রেস রিহার্সাল’, জেমিকে ছাড়া এয়ারফোর্সের বিরুদ্ধে নামছে মোহনবাগান

অলিম্পিকে সর্বস্ব দিয়ে লড়েছেন ভিনেশ। প্রথমে তিনি হারিয়েছেন টোকিও অলিম্পিকের সোনাজয়ী সুসাকি উই-কে। গত অলিম্পিকের সোনাজয়ীই চলতি অলিম্পিকের সবচেয়ে কঠিন প্রতিপক্ষ ছিল। তাঁকে হারানোর পর আবার বিশ্বের শীর্ষস্থানীয় তারকা ওকসানা লিভাচকে হারিয়ে সেমিতে জায়গা করেন তিনি। সেমিফাইনালে ভিনেশ কিউবার কুস্তিগির গুজম্যান লোপেজকে কার্যত উড়িয়ে দেন। পদকের স্বপ্ন দেখতে শুরু করে গোটা দেশ। তার পরই আসে দুঃসংবাদ। ওজন বেশি থাকায় 'বাতিল' করা হয় তাঁকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিসে হৃদয়ভঙ্গের যন্ত্রণা নিয়ে কুস্তিকে বিদায় জানিয়েছেন ভিনেশ ফোগাট।
  • ৫০ কেজি বিভাগের ফাইনালে উঠে গোটা দেশকে আশা দেখিয়েছিলেন।
  • কিন্তু ওজন বেশি থাকায় নামতে দেওয়া হয়নি পদকের লড়াইয়ে।
Advertisement