shono
Advertisement
Paris Olympics 2024

অলিম্পিক শেষের আগেই পদকের হাল খারাপ! সোশাল মিডিয়ায় হাহুতাশ মার্কিন অ্যাথলিটের

প্যারিস অলিম্পিকের অসংখ্য বিতর্কের মধ্যে প্রশ্ন উঠে গেল পদকের মান নিয়েও।
Published By: Arpan DasPosted: 03:05 PM Aug 11, 2024Updated: 03:06 PM Aug 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে পদক জেতা যে কোনও প্রতিযোগীর কাছে স্বপ্ন। আজীবনের সঙ্গী হিসেবে থেকে যায় সেই পদক। কিন্তু যদি কদিন পরেই দেখা যায়, সেই মেডেলের ঔজ্জ্বল্য কমতে শুরু করেছে? এমনকী সেটা অলিম্পিক শেষ হওয়ার আগেই? আশ্চর্যের হলেও সেরকম অভিজ্ঞতার সম্মুখীন হলেন আমেরিকার অ্যাথলিট নাইজা হিউস্টন।

Advertisement

অলিম্পিক শুরুর প্রথম সপ্তাহেই পদক জিতেছিলেন হিউস্টন। ২৯ জুলাই স্টেটবোর্ডিংয়ে ব্রোঞ্জ জেতেন তিনি। অলিম্পিক এখন শেষের দিনে এসে পৌঁছেছে। ইতিমধ্যেই হিউস্টন খেয়াল করেছেন, সেই পদকের রং বিবর্ণ হতে শুরু করেছে। ক্রমশ খারাপ হতে শুরু করেছে মেডেলের গুণমান। সোশাল মিডিয়ায় তার ছবি পোস্ট করে হইচই ফেলে দিয়েছেন হিউস্টন।

[আরও পড়ুন: সুপার ওভার খেলতে নারাজ শাকিবের দল, ছিটকে গেল কানাডার লিগ থেকে]

ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে তাঁর দাবি, যখন তাঁকে পদকটি দেওয়া হয়েছিল, তখন তাতে কোনও সমস্যা ছিল না। কিন্তু দিন কয়েক কাটতেই দেখা গিয়েছে, মেডেলের রং উঠতে শুরু করেছে। প্রথমে হিউস্টনের মনে হয়েছিল, যেহেতু মেডেলটি তিনি অনেকক্ষণ পরেছিলেন, তাই ঘামের জন্য এই অবস্থা হয়েছে। পরে সেটি আরও কয়েকজন বন্ধুকে পরতে দেন। তার পরই থেকেই পদকের মান আরও খারাপ হতে শুরু করে। সেই নিয়ে নিজের মন খারাপের কথাও জানিয়েছেন হিউস্টন।

[আরও পড়ুন: রবি রাতেই শহরে আনোয়ার, ইস্টবেঙ্গল প্র্যাকটিসে থাকবেন সোমবার থেকেই]

এবার যে পদকটি দেওয়া হচ্ছে, তার ধাতুতে মেশানো রয়েছে ঐতিহাসিক আইফেল টাওয়ারের অংশও। আইফেল টাওয়ারের ধাঁচ গড়া রয়েছে পদকের মধ্যে। উল্লেখ্য, শুরু থেকেই বিভিন্ন বিতর্ক ধাওয়া করছে প্যারিস অলিম্পিককে। উদ্বোধনের আগেই ফ্রান্স জুড়ে একাধিক নাশকতা থেকে শ্যেন নদীর দূষণ, নানা সমস্যায় জেরবার অলিম্পিক। এবার প্রশ্ন উঠে গেল পদকের গুণমান নিয়েও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকে পদক জেতা যে কোনও প্রতিযোগীর কাছে স্বপ্ন।
  • আজীবনের সঙ্গী হিসেবে থেকে যায় সেই পদক।
  • অলিম্পিক শুরুর প্রথম সপ্তাহেই পদক জিতেছিলেন হিউস্টন।
Advertisement