shono
Advertisement
Vinesh Phogat

ভিনেশকে নিয়ে জোর সওয়াল সালভের, মিরাকলের অপেক্ষায় দেশবাসী

ভারতীয় ক্যাম্পও আশাবাদী শুনানির ফলাফল নিয়ে।
Published By: Arpan DasPosted: 11:55 PM Aug 09, 2024Updated: 12:23 AM Aug 10, 2024

অরিঞ্জয় বোস, প্যারিস: অলিম্পিকের কুস্তিতে কি শেষ পর্যন্ত রুপো পাবেন ভিনেশ ফোগাট? সেই নিয়ে চর্চা দেশের ক্রীড়ামহলে। ইতিমধ্যে বিষয়টি গড়িয়েছে ক্রীড়াক্ষেত্রের সর্বোচ্চ আদালত কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টসে (ক্যাস)। তার ফলাফল এখনও জানা যায়নি। ২ রাউন্ডের দীর্ঘ শুনানির পর প্রকাশ্যে আসছে ভিনেশ ফোগাট মামলার বিবরণ। 

Advertisement

জানা যাচ্ছে, প্রথমে ফরাসি উকিলরা ভিনেশের হয়ে কথা বলা শুরু করেন। তার পর বিশ্ব কুস্তি সংস্থা, অলিম্পিক কমিটির পক্ষ থেকে সওয়াল করেন। সবার শেষে ভারতের অলিম্পিক সংস্থার হয়ে আসেন বিখ্যাত আইনজীবী হরিশ সালভে। তিনি প্রায় ১ ঘণ্টা ১০ মিনিট ধরে ভিনেশের পক্ষে সওয়াল করেন।

[আরও পড়ুন: লেহরা দো… ভারতের ঝুলিতে আরও একটা পদক, কুস্তিতে ব্রোঞ্জ জিতলেন আমন]

তবে এই নিয়ে আরেক প্রস্থ আলোচনাও হয়েছে। সেটা যদিও হয়েছে অন্য ক্রম ধরে। সেখানে প্রথম সওয়াল করা হয় ভারতের অলিম্পিক সংস্থার পক্ষ থেকে। তার পর আসেন বিশ্ব কুস্তি সংস্থা ও ফরাসি উকিলরা। শেষ কথা বলেন আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা শেষ সওয়াল করেন। তারা মেডিক্যাল কমিশনের রিপোর্টও চেয়েছেন। খুব দ্রুত এর উত্তর পাওয়া যাবে বলে ধারণা। ভারতীয় ক্যাম্প যদিও আশাবাদী শুনানির ফলাফল নিয়ে। তাদের দাবি, ভিনেশের পক্ষে অত্যন্ত ধারাল যুক্তি পেশ করা হয়েছে। আপাতত মিরাকলের অপেক্ষায় রয়েছে দেশবাসী।

[আরও পড়ুন: ‘বিষয়টিতে মানবিক স্পর্শ রয়েছে’, ভিনেশ কাণ্ডে মুখ খুললেন আন্তর্জাতিক অলিম্পিক সংস্থার সভাপতি]

গত বুধবার মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য অলিম্পিক ফাইনাল থেকে ছিটকে যান ভিনেশ। তার পরেই ক্রীড়া আদালতে আবেদন করেন ভারতীয় কুস্তিগির। প্রাথমিকভাবে ভারতীয় কুস্তিগিরের তরফে আবেদন জানানো হয় যেন কিছুটা সময় পরে ওজন কমিয়ে তাঁকে ফাইনালে নামার অনুমতি দেওয়া হয়। কিন্তু সময় কম থাকার জন্য সেই আবেদনের প্রেক্ষিতে সিদ্ধান্ত নেওয়া যায়নি। সেই উত্তরের জন্য এখন অপেক্ষা করছে গোটা দেশ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকের কুস্তিতে কি শেষ পর্যন্ত রুপো পাবেন ভিনেশ ফোগাট? সেই নিয়ে চর্চা দেশের ক্রীড়ামহলে।
  • ইতিমধ্যে বিষয়টি গড়িয়েছে ক্রীড়াক্ষেত্রের সর্বোচ্চ আদালত কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টসে (ক্যাস)।
  • তার ফলাফল এখনও জানা যায়নি। ২ রাউন্ডের দীর্ঘ শুনানির পর প্রকাশ্যে আসছে ভিনেশ ফোগাট মামলার বিবরণ। 
Advertisement