shono
Advertisement
Paris Paralympics 2024

প্যারালিম্পিকে ফের সাফল্য ভারতের, পুরুষদের ডিসকাস থ্রোয়ে রুপো যোগেশ কাঠুনিয়ার

এফ৫৬ বিভাগে যোগেশ সর্বোচ্চ ছুঁড়েছেন ৪২.২২ মিটার।
Published By: Arpan DasPosted: 02:59 PM Sep 02, 2024Updated: 05:02 PM Sep 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিসের প্যারালিম্পিকে (Paris Paralympics 2024) ফের সাফল্য। ভারতের ঝুলিতে এবার রুপো এল ডিসকাস থ্রোয়ে। এফ৫৬ বিভাগে পদক পেলেন যোগেশ কাঠুনিয়া। তিনি সর্বোচ্চ ছুঁড়েছেন ৪২.২২ মিটার। এই বিভাগে সোনা জিতেছেন ব্রাজিলের বাতিস্তা। তিনি ছোঁড়েন ৪৬.৮৬ মিটার। ৪১.৩২ মিটার ছুঁড়ে ব্রোঞ্জ পেয়েছেন গ্রিসের কনস্তানতিনোস।

Advertisement

২০২০-র টোকিও অলিম্পিকেও রুপো পেয়েছিলেন যোগেশ। এবার তাঁর লক্ষ্য ছিল পদকের রং বদলানো। সেই সুযোগ হাতছাড়া হল যোগেশের। কিন্তু প্রথম থ্রোতেই তিনি রুপো এনে দিলেন ভারতকে। পরের পাঁচটিতে ছোঁড়েন  ৪১.৫০ মিটার, ৪১.৫৫ মিটার, ৪০.৩৩ মিটার, ৪০.৮৯ মিটার ও ৩৯.৬৮ মিটার। 

[আরও পড়ুন: দুহাত ছাড়াই তিরন্দাজিতে ‘লক্ষ্যভেদ’! শীতল দেবীর প্রতিভায় মুগ্ধ বার্সেলোনার ফুটবলারও]

যদিও সোনাজয়ী ব্রাজিলের প্রতিযোগী অনেকটাই এগিয়ে ছিলেন তাঁর থেকে। তিনি সর্বোচ্চ ছোঁড়েন ৪৬.৮৬ মিটার। বাকি থ্রোগুলির প্রত্যেকটিই তিনি ৪৪ মিটারের বেশি ছুঁড়েছিলেন। ফলে প্রতিটি ক্ষেত্রেই পিছিয়ে ছিলেন যোগেশ। এমনকী টোকিওর ৪৪.৩৮-র মিটারের রেকর্ডও ভাঙতে পারেননি ভারতীয় ডিসকাস থ্রোয়ার।

[আরও পড়ুন: জোড়া গোলে ফর্মে ফিরলেন এমবাপে, লা লিগায় জয়ের সরণিতে রিয়াল মাদ্রিদও]

২৭ বছরের ক্রীড়াবিদ চলতি বছরে কোবের বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো পেয়েছিলেন। ২০২৩-র প্যারিসে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও একই সাফল্য পেয়েছিলেন। এবার ফের রুপোর সাফল্য এল প্যারালিম্পিকে। এই নিয়ে প্যারিসের প্যারালিম্পিকে মোট আটটি পদক জিতল ভারত। যোগেশকে শুভেচ্ছা জানিয়েছেন রিও প্যারালিম্পিকে শট পাটে রুপোজয়ী দীপা মালিকও। তিনি লিখেছেন, "তুমি নিষ্ঠা ও স্পিরিটের জোরে দেশকে গর্বিত করেছ।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিসের প্যারালিম্পিকে ফের সাফল্য।
  • ভারতের ঝুলিতে এবার রুপো এল ডিসকাস থ্রোয়ে।
  • এফ৫৬ বিভাগে পদক পেলেন যোগেশ কাঠুনিয়া।
Advertisement