shono
Advertisement
Narendra Modi

প্রধানমন্ত্রীকে 'ধন্যবাদ' প্যারালিম্পিকে সোনাজয়ী অবনীর, জার্সি উপহার দিলেন শীতল দেবী

জ্যাভলিনে সোনাজয়ী নভদীপের সঙ্গে মাটিতে বসে গল্প করেন মোদি।
Published By: Arpan DasPosted: 09:33 PM Sep 12, 2024Updated: 09:33 PM Sep 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস প্যারালিম্পিকে ঐতিহাসিক সাফল্য পেয়েছেন ভারতের অ্যাথলিটরা। আগের সব রেকর্ড চুরমার করে দিয়ে এবারই সবচেয়ে বেশি পদক জিতেছে ভারত। ঝুলিতে ঢুকেছে ২৯টি পদক। সোনা এসেছে ৭টি। দেশে ফেরার পরই তাঁদের জন্য বড় আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এবার তাঁদের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

অলিম্পিকের পরও প্রতিযোগীদের সঙ্গে দেখা করেছিলেন প্রধানমন্ত্রী। আড্ডাচ্ছলে উঠে এসেছিল প্যারিসের নানা গল্প। একই ঘটনা ঘটল প্যারালিম্পিকের প্রতিযোগীদের সঙ্গেও। প্রধানমন্ত্রীর বাসভবনে উপস্থিত ছিলেন প্যারালিম্পিকের প্রতিযোগীরা। সোনাজয়ী জ্যাভলিন তারকা নভদীপ সিং, তিরন্দাজ অবনী লেখারা, শুটার শীতল দেবীও ছিলেন সেখানে।

[আরও পড়ুন: এক ঝাঁক নয়া তারকা, সঙ্গে কুয়াদ্রাতের মগজাস্ত্র, নতুন মরশুমে ভেলকি দেখাবে ইস্টবেঙ্গল?]

প্যারালিম্পিকে সারা বিশ্বের নজর কেড়েছিলেন শীতল দেবী। মেয়েদের কমপাউন্ড ওপেন র‍্যাঙ্কিং রাউন্ডে শীতল দেবী স্কোর করেছিলেন ৭০৩ পয়েন্ট। এই মুহূর্তে বিশ্বে দুই হাতহীন একমাত্র তিরন্দাজ তিনি। পরে রাকেশ কুমারের সঙ্গে জুটি বেঁধে ব্রোঞ্জও এনে দেন দেশকে। ১৭ বছর বয়সি প্রধানমন্ত্রীকে একটি উপহার দেন। সেখানে পা দিয়ে সই করে দেন তিনি।

[আরও পড়ুন: ‘সেরাটা দিতে চাই’, রক্ষণের চিন্তা সামলে মুম্বই ম্যাচের আগে বার্তা মোহনবাগান কোচ মোলিনার]

শুধু শীতল দেবীই নন, জার্সি উপহার দেন অবনী লেখারাও। যেখানে লেখা ছিল, "আপনার সমর্থনের জন্য ধন্যবাদ জানাই।" প্যারালিম্পিকে শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলের SH1 ইভেন্টে সোনা জিতেছিলেন অবনী। অন্যদিকে প্রধানমন্ত্রীর সঙ্গেও জ্যাভলিন থ্রোয়ার নভদীপ দেখা করেন। জ্যাভলিনে সোনা জিতেছিলেন নভদীপ। তাঁর সঙ্গে কথা বলার সময় মাটিতে বসে পড়েন মোদি। তাঁকে বলতে শোনা যায়, "আমার থেকে নিজেকে বড় বলে মনে হচ্ছে না?" পরে নভদীপের অনুরোধে একটি অটোগ্রাফও দেন মোদি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস প্যারালিম্পিকে ঐতিহাসিক সাফল্য পেয়েছেন ভারতের অ্যাথলিটরা।
  • আগের সব রেকর্ড চুরমার করে দিয়ে এবারই সবচেয়ে বেশি পদক জিতেছে ভারত।
  • লিতে ঢুকেছে ২৯টি পদক। সোনা জিতেছেন ৭ জন প্রতিযোগী।
Advertisement