shono
Advertisement
PV Sindhu

মালয়েশিয়া মাস্টার্স ফাইনালেও হার, ২ বছর ধরে ট্রফিহীনই রয়ে গেলেন সিন্ধু

এগিয়ে থেকেও ফাইনালে হার হায়দরাবাদি তারকার।
Published By: Anwesha AdhikaryPosted: 04:23 PM May 26, 2024Updated: 04:23 PM May 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের প্রথম খেতাব জয়ের স্বপ্ন দেখছিলেন। কিন্তু মালয়েশিয়া মাস্টার্সেও সেই স্বপ্ন অধরাই থেকে গেল পিভি সিন্ধুর। ফাইনালে উঠেও হার মানতে হল অলিম্পিক রুপোজয়ীকে। ২০২২ থেকে এখনও পর্যন্ত ট্রফিহীন রয়ে গেলেন ভারতীয় ব্যাডমিন্টনের রানি।

Advertisement

শনিবার চলতি বছরে প্রথমবার ফাইনালের টিকিট জোগাড় করেছিলেন হায়দরাবাদের তারকা। ২ঘন্টা ২৮ মিনিটের লড়াইয়ের শেষে সিন্ধু ১৩-২১, ২১-১৬,২১-১২-তে ম্যাচ জিতে নেন। ফাইনালে সিন্ধুর সামনে পড়েন বিশ্বের সাত নম্বর চিনের ওয়াং ঝি ই। তাঁর বিরুদ্ধে রবিবার ম্যাচ খেলতে নামেন সিন্ধু।

[আরও পড়ুন: ‘কেকেআর বিশ্বের সেরা দল’, ফাইনালের আগে দলের ভূয়সী প্রশংসা শাহরুখের

সেই ম্যাচে প্রথম থেকে এগিয়ে ছিলেন ভারতীয় তারকাই। ১১-৩ ফলে চিনা প্রতিদ্বন্দ্বীর থেকে এগিয়ে যান সিন্ধু। প্রথম গেম ২১-১৬ ফলে জিতে নেন। কিন্তু দ্বিতীয় গেমে দুরন্ত কামব্যাক করেন ওয়াং ঝি। ৫-২১ ফলে শোচনীয় ভাবে ওই গেমে হেরে যান সিন্ধু (PV Sindhu)। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেননি। শেষ গেমে ১৬-২১ ফলে হারেন সিন্ধু। ৭৯ মিনিটের ফাইনাল ম্যাচে হেরে ট্রফি হাতছাড়া হয় ভারতীয় তারকার।

উল্লেখ্য, বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এখন ১৫ নম্বরে রয়েছেন সিন্ধু। ২০২২ সালে শেষ বার সিঙ্গাপুর ওপেন জিতেছিলেন ভারতের তারকা ব্যাডমিন্টন তারকা। তার পর থেকে আর খেতাব জিততে পারেননি সিন্ধু। চলতি বছর থাইল্যান্ড ওপেন ও উবের কাপে নামেননি হায়দরাবাদি। চোটের কবলে ছিলেন বেশ কয়েকদিন। ফেব্রুয়ারি মাসে কোর্টে ফেরেন তিনি। ফাইনাল জিততে পারলে প্যারিস অলিম্পিকের আগে আরও বেশি আত্মবিশ্বাসী থাকতেন সিন্ধু। কিন্তু ধাক্কা খেল সেই পরিকল্পনা।

[আরও পড়ুন: আইপিএল ফাইনালের সময় চেন্নাইয়ে বৃষ্টি! আবহাওয়া দপ্তরের রিপোর্টে চিন্তায় নাইটভক্তরা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম থেকে এগিয়ে ছিলেন ভারতীয় তারকাই। ১১-৩ ফলে চিনা প্রতিদ্বন্দ্বীর থেকে এগিয়ে যান সিন্ধু।
  • বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এখন ১৫ নম্বরে রয়েছেন সিন্ধু। ২০২২ সালে শেষ বার সিঙ্গাপুর ওপেন জিতেছিলেন ভারতের তারকা ব্যাডমিন্টন তারকা।
  • ফাইনাল জিততে পারলে প্যারিস অলিম্পিকের আগে আরও বেশি আত্মবিশ্বাসী থাকতেন সিন্ধু। কিন্তু ধাক্কা খেল সেই পরিকল্পনা।
Advertisement