shono
Advertisement
Sachin Tendulkar

'ছিনিয়ে নেওয়া হয়েছে ভিনেশের রুপো', সোশাল মিডিয়ায় বিস্ফোরক শচীন

রইল শচীনের সেই পোস্ট।
Published By: Krishanu MazumderPosted: 05:43 PM Aug 09, 2024Updated: 06:02 PM Aug 09, 2024

সংবাদ প্রতিবেদন ডিজিটাল ডেস্ক: ছিনিয়ে নেওয়া হয়েছে ভিনেশ ফোগাটের রুপো। সোশাল মিডিয়ায় বিস্ফোরক ভারতের প্রাক্তন ক্রিকেটার শচীন তেণ্ডুলকর। তাঁর মতে, প্রতিটি খেলারই নির্দিষ্ট নিয়ম রয়েছে এবং তার নিয়মিত পর্যালোচনার দরকার রয়েছে। তা না হওয়াতেই ফোগাটের উপরে নেমে এসেছে এই বিপর্যয়।
শচীনের সাফ কথা, কেউ ডোপ করে খেলার দক্ষতা বাড়ালে সেক্ষেত্রে তাঁর পদক ছিনিয়ে নেওয়া যুক্তিযুক্ত। কিন্তু ভিনেশের ক্ষেত্রে বিষয়টা সম্পূর্ণ আলাদা। সে নিজের দক্ষতায় প্রতিপক্ষকে পরাজিত করে সেরা দুইয়ে জায়গা করে নিয়েছিল। তাঁর রুপোর পদক ছিনিয়ে নেওয়াটা কখনওই যুক্তিযুক্ত নয়। যদিও এই পরিস্থিতিতে শচীনের আশা, ন্যায়বিচার পাবেন ভিনেশ।

Advertisement

[আরও পড়ুন: রেলকে বেলাইন করে জয় ইস্টবেঙ্গলের, লিগে অপরাজিত লাল-হলুদ]


ভারতের তারকা কুস্তিগিরের পদক নিয়ে তৈরি হওয়া বিতর্কের নিষ্পত্তির জন্য বিষয়টা গিয়েছে কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট। কী হবে তার উত্তর দেবে সময়।
একদিনে তিন প্রতিপক্ষকে মাটি ধরিয়ে রুপো নিশ্চিত করেছিলেন ভিনেশ ফোগাট। তাঁকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছিল দেশ। কিন্তু ফাইনালের দিন সকালেই আকাশ ভেঙে পড়ে। জানা যায় ভিনেশ ফোগাটের দেহের ওজন বেশি। নির্দিষ্ট ওজনের থেকে ১০০ গ্রাম বেশি। তার ফলে তিনি ছিটকে যান সোনার লড়াই থেকে। অলিম্পিক অভিযানও শেষ হয়ে যায়। রুপোও ছিনিয়ে নেওয়া হয়। এরই প্রতিবাদ জানিয়ে ন্যায়বিচারের জন্য ক্রীড়া আদালতে গিয়েছেন ভিনেশ। ওজন বেশি হওয়ায় শেষ মুহূর্তে ফাইনালে নামতে না পারলেও ভিনেশ ফোগাট কিন্তু হৃদয় জিতে নিয়েছেন দেশের। তাঁর এই লড়াইকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ। তাঁর উপরে নেমে আসা বিপর্যের পরদিনই ভিনেশ ফোগাট নিজের অবসরের কথা জানিয়ে দেন।

 

[আরও পড়ুন: মনুর সঙ্গে অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বইবেন কে? জানিয়ে দিল আইওএ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ছিনিয়ে নেওয়া হয়েছে ভিনেশ ফোগাটের রুপো।
  • সোশাল মিডিয়ায় বিস্ফোরক ভারতের প্রাক্তন ক্রিকেটার শচীন তেণ্ডুলকর।
  • তাঁর মতে, প্রতিটি খেলারই নির্দিষ্ট নিয়ম রয়েছে এবং তার নিয়মিত পর্যালোচনার দরকার রয়েছে।
Advertisement