shono
Advertisement
Vinesh Phogat

'গাফিলতির দায় নিতে হবে ভিনেশকেও', কুস্তিগিরকেই কাঠগড়ায় তুললেন সাইনা

সাইনা গোটা ঘটনার জন্য দায়ী করেছেন টিমের কোচ, ফিজিও, ট্রেনারদের।
Published By: Subhajit MandalPosted: 08:26 PM Aug 07, 2024Updated: 09:39 PM Aug 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিক থেকে ভিনেশ ফোগাটের ছিটকে যাওয়া নিয়ে গোটা দেশ ব্যাথিত। ভিনেশের ছিটকে যাওয়ার নেপথ্যে অনেকে আন্তর্জাতিক কুস্তি ফেডারেশনের নিয়মকে কাঠগড়ায় তুলেছেন। কেউ কেউ দায়ী করছেন ভারতের সাপোর্ট স্টাফকে। কেউ দেখছেন অন্তর্ঘাত। তবে ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল মনে করছেন এই বিভ্রান্তির দায় কিছুটা হলেও ভিনেশকেও নিতে হবে।

Advertisement

সাইনা গোটা ঘটনার জন্য প্রথমে দায়ী করেছেন টিমের কোচ, ফিজিও, ট্রেনারদের। তারপর প্রশ্ন তুলেছেন ভিনেশের ভূমিকা নিয়েও। সাইনা বলছেন, "সাধারণত এই পর্যায়ের ম্যাচে ভুল ধরনের কথা নয়। কী ভাবে সেটা হল তা নিয়ে প্রশ্ন ওঠা উচিত। ভিনেশের দলে কোচ, ফিজিও, ট্রেনার ছিল। তারপর কীভাবে ভুল হল? আমারই খারাপ লাগছে।"

[আরও পড়ুন: ‘জুতো খুলে মারব…’ ভিড় জনতার সামনে সরকারি আধিকারিককে হুমকি বিজেপি বিধায়কের!]

এর পরই ভিনেশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন সাইনা। তিনি বলছেন, "ভিনেশ এই প্রথম অলিম্পিক খেলছেন এমনটা নয়। এটা ওর তৃতীয় অলিম্পিক। ও অলিম্পিকের সব নিয়মই জানে। তারপরও এত বড় ভুল হয় কী করে? আমি কোনওদিন শুনিনি ওজন বেড়ে যাওয়ায় কোনও কুস্তিগিরকে বাতিল করা হয়েছে। বিনেশ অভিজ্ঞ খেলোয়াড়। তার পরেও এটা হল। তা হলে এই ভুলের দায় ভিনেশকেও নিতে হবে।"

[আরও পড়ুন: হাসপাতালে ভিনেশের সঙ্গে সাক্ষাৎ পিটি উষার, মানসিকভাবে শক্তিশালী থাকার বার্তা কিংবদন্তির]

উল্লেখ্য, ভিনেশ নিয়ে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পিটি ঊষা সাফ জানিয়ে দিয়েছেন, যেভাবে ভিনেশ ডিসকোয়ালিফাই হয়েছেন তা দেখে তিনি স্তম্ভিত। তারকা কুস্তিগিরের সঙ্গে দেখা করে কিংবদন্তি অ্যাথলিট বলেন, “অলিম্পিক অ্যাসোসিয়েশন সম্পূর্ণরূপে ভিনেশের পাশে রয়েছে। কেন্দ্র সরকার এবং গোটা দেশ রয়েছে পাশে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিক থেকে ভিনেশ ফোগাটের ছিটকে যাওয়া নিয়ে গোটা দেশ ব্যাথিত।
  • ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল মনে করছেন এই বিভ্রান্তির দায় কিছুটা হলেও ভিনেশকেও নিতে হবে।
  • সাইনা গোটা ঘটনার জন্য প্রথমে দায়ী করেছেন টিমের কোচ, ফিজিও, ট্রেনারদের।
Advertisement