shono
Advertisement
Thailand Open

অলিম্পিকের আগে বিরাট সাফল্য ব্যাডমিন্টনে, থাইল্যান্ড ওপেন জয়ী সাত্বিক-চিরাগ জুটি

ফাইনালে তাঁরা অনায়াসে হারান চিন ও চিনা তাইপেই জুটিকে।
Published By: Arpan DasPosted: 01:27 PM May 19, 2024Updated: 01:42 PM May 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকের আগে সাফল্যের ছোঁয়া ভারতীয় ব্যাডমিন্টনে। দুরন্ত পারফরম্যান্সে থাইল্যান্ড ওপেন (Thailand Open) জিতে নিল সাত্বিক সাইরাজ (Satwiksairaj Rankireddy) ও চিরাগ শেট্টি (Chirag Shetty) জুটি। রবিবার সকালে তাঁরা হারান চিন ও চিনা তাইপেই জুটিকে। ফরাসি ওপেনের পর ফের জয়ের মুকুট উঠল ভারতীয় ব্যাডমিন্টন জুটির মাথায়।

Advertisement

এদিন পুরুষ ডবলসের ফাইনালে চিনের চেন বো ইয়াং ও চিনা তাইপেইয়ের লিউ ইয়ুর মুখোমুখি হয়েছিল ভারতীয় ব্যাডমিন্টন জুটি। ব্যাডমিন্টনের বিশ্ব র‍্যাঙ্কিংয়ে তিন নম্বর জুটি দুই সেট জিতে কার্যত হাসতে হাসতে ম্যাচ পকেটে ভরে নেন। তাঁদের পক্ষে ম্যাচের ফলাফল ২১-১৫, ২১-১৫। তাঁদের দাপটে প্রতিপক্ষ ঘুরে দাঁড়ানোর কোনও সুযোগই পায়নি।

[আরও পড়ুন: ধোনির ছক্কায় ম্যাচ জিতেছে আরসিবি! প্লে অফে উঠে ব্যাখ্যা কার্তিকের, কীভাবে?]

ম্যাচের পরে চিরাগ বলেন, "ব্যাংকক আমাদের কাছে সবসময় স্পেশাল। ২০১৯ সালে আমরা এখানে প্রথম সুপার সিরিজ জিতেছিলাম। পরে থমাস কাপও জিতি। তাই এখানে ফিরে আসতে ভালো লাগে।" শেষ কয়েকটি টুর্নামেন্ট খুব একটা ভালো যায়নি ভারতীয় জুটির জন্য। অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেকেন্ড রাউন্ডে বিদায় নেন তাঁরা। চিরাগের চোটের জন্য এশিয়া চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণই করতে পারেননি।

যদিও তার পর ফর্মে ফেরেন তাঁরা। মার্চে জেতেন ফরাসি ওপেন। থাইল্যান্ড ওপেনের ফাইনালে চিরাগ-সাত্বিক জুটিই ছিল ফেভারিট। প্রথম সেটে ৪-১ এগিয়ে যান তাঁরা। সেখান থেকে সমতাও ফিরিয়ে এগিয়ে যায় চিন-চিনা তাইপেই জুটি। কিন্তু ২০ মিনিটের মধ্যে প্রথম সেটে এগিয়ে যান ভারতীয়রা। বরং দ্বিতীয় সেটে ৮-৩ এগিয়ে যাওয়ার পর ফিরে আসা একপ্রকার অসম্ভব ছিল বিপক্ষের জন্য। অলিম্পিকের আগে থাইল্যান্ড ওপেন সুপার ৫০০ টুর্নামেন্টে তাঁদের সাফল্য পদকজয়ের সম্ভাবনা উসকে দিচ্ছে ভারতের জন্য।

[আরও পড়ুন: যেন অকাল দিওয়ালি! আরসিবি প্লে অফে উঠতেই সেলিব্রেশনে মাতল গোটা বেঙ্গালুরু, রুদ্ধ রাজপথও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকের আগে সাফল্যের ছোঁয়া ভারতীয় ব্যাডমিন্টনে।
  • দুরন্ত পারফরম্যান্সে থাইল্যান্ড ওপেন জিতে নিল সাত্বিক সাইরাজ ও চিরাগ শেট্টি জুটি।
  • রবিবার সকালে তাঁরা হারান চিন ও চিনা তাইপেই জুটিকে।
Advertisement