shono
Advertisement
Vinesh Phogat

ভরা মঞ্চে আচমকা জ্ঞান হারালেন ভিনেশ! ভারতীয় কুস্তিগিরের সুস্থতা নিয়ে চিন্তিত ভক্তরা

প্যারিস থেকে ফেরার পর নিজের গ্রাম বলালিতে সংবর্ধনা জানানো হয় ভিনেশকে।
Published By: Arpan DasPosted: 12:43 PM Aug 19, 2024Updated: 01:51 PM Aug 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকে মেডেল না জিতেও 'চ্যাম্পিয়ন' ভিনেশ ফোগাট। দেশবাসীর কাছে ভালোবাসা ও সম্মানও পাচ্ছেন। শনিবার দিল্লি বিমানবন্দরে ফেরার পর রাজকীয় সংবর্ধনা জানানো হয় তাঁকে। হরিয়ানায় নিজের গ্রাম বলালিতে ফেরার পরও ভালোবাসার কমতি হয়নি। আর সেখানেই বিপত্তি। সংবর্ধনা অনুষ্ঠানের মাঝেই অসুস্থ হয়ে পড়েন ভিনেশ (Vinesh Phogat)।

Advertisement

অলিম্পিকে মাত্র ১০০ গ্রাম ওজন বেশি থাকায় ফাইনালে নামতে পারেননি ভারতীয় কুস্তিগির। ওজন কমানোর জন্য অমানুষিক পরিশ্রমও করেন তিনি। যার জেরে অসুস্থ হয়ে পড়েন ভিনেশ। পরে পদকের জন্য আইনি লড়াইয়েও সাফল্য আসেনি। শারীরিক সমস্যা কমলেও মানসিকভাবে যে 'দঙ্গল গার্ল' ভেঙে পড়েছেন, তা একাধিক পোস্টে বুঝিয়ে দিয়েছেন। কখনও নিজের ভেঙে পড়ার মুহূর্তের ছবি দিয়েছেন। কখনও বা দীর্ঘ পোস্টে নিজের লড়াইয়ের কথা তুলে ধরেছেন।

[আরও পড়ুন: সংবর্ধনা অনুষ্ঠানে ‘অলিম্পিকের সোনার পদক’! ভিনেশের জন্য অভিনব ভাবনা খাপ পঞ্চায়েতের]

অবশেষে গত শনিবার ভারতে ফেরেন ভিনেশ। সেখানে বহু মানুষ ফুলের তোড়া নিয়ে অপেক্ষা করছিলেন তাঁর জন্য। পাশে ছিলেন বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা। এত মানুষের ভালোবাসায় কেঁদে ফেলেন ভিনেশ। যদিও সেটা ছিল সবে শুরু। তার পর যেখানেই গিয়েছেন, মানুষের ভালোবাসা পেয়েছেন। কিন্তু দীর্ঘ ২০ ঘণ্টার জার্নির পর যেন তাঁর শরীর আর পরিশ্রম সহ্য করতে পারছিল না। সেটাই দেখা গেল বলালিতে। মঞ্চের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

[আরও পড়ুন: বাংলার হয়ে রনজি খেলেই প্রত্যাবর্তন শামির! অজি সফরে পাখির চোখ তারকা পেসারের

সেখানে 'খাপ' পঞ্চায়েতে বিশেষ সংবর্ধনা জানানো হয় ভিনেশকে। এমনকী সোনার পদকও দেওয়ার কথা জানানো হয়। তার পরই চর্চায় উঠে আসে ভারতীয় কুস্তিগিরের একটি ভিডিও। মঞ্চের মধ্যেই অসুস্থ হয়ে শুয়ে পড়েন তিনি। তখন পাশে ছিলেন বজরং পুনিয়া ও মহাবীর ফোগাট। পরে ভিনেশের জ্ঞান ফিরলেও অসুস্থতা বোঝা যাচ্ছিল। যা দেখে ভক্তদের বক্তব্য, দীর্ঘ জার্নির ধকল এখনও কাটাতে পারেননি ভিনেশ। সোশাল মিডিয়ায় ভিনেশের সুস্থ হয়ে ওঠার কামনা করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকে মেডেল না জিতেও 'চ্যাম্পিয়ন' ভিনেশ ফোগাট।
  • দেশবাসীর কাছে ভালোবাসা ও সম্মানও পাচ্ছেন। শনিবার দিল্লি বিমানবন্দরে ফেরার পর রাজকীয় সংবর্ধনা জানানো হয় তাঁকে।
  • হরিয়ানায় নিজের গ্রাম বলালিতে ফেরার পরও ভালোবাসার কমতি হয়নি।
Advertisement