shono
Advertisement
Neeraj Chopra

মাত্র ১ সেমির জন্য হাতছাড়া শীর্ষস্থান, ডায়মন্ড লিগে দ্বিতীয় নীরজ

চলতি মরশুমে দ্বিতীয় স্থান যেন পিছু ছাড়ছে না নীরজ চোপড়ার।
Published By: Subhajit MandalPosted: 09:01 AM Sep 15, 2024Updated: 02:07 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগ্যের ফের! চলতি মরশুমে দ্বিতীয় স্থান যেন পিছু ছাড়ছে না নীরজ চোপড়ার (Neeraj Chopra)। প্যারিস অলিম্পিকের পর ব্রাসেলসে ডায়মন্ড লিগের ফাইনালেও দ্বিতীয় স্থান পেলেন ভারতের সোনার ছেলে। মাত্র ১ সেমির জন্য সেরা হতে পারলেন না নীরজ।

Advertisement

শনিবার রাতে ব্রাসেলসে ফাইনালে নামার আগে নীরজ পয়েন্ট তালিকায় ছিলেন তৃতীয় স্থানে। ব্রাসেলসের ফাইনালে ধারাবাহিকভাবে কয়েকটি ভালো থ্রো করেন তিনি। শেষে সামান্য এক সেন্টিমিটারের ব্যবধানে সেরার খেতাব হাতছাড়া হল অলিম্পিকে জোড়া পদকজয়ী অ্যাথলিটের। কিং বৌদোইন স্টেডিয়ামে নীরজ প্রথম সুযোগেই জ্যাভলিন ছোঁড়েন ৮৭.৮৬ মিটার। যা কিনা শীর্ষস্থানে থাকা অ্যান্ডারসন পিটারসের থেকে মাত্র ১ সেন্টিমিটার ফল। সেটাই এদিনের ফাইনালের চূড়ান্ত ফলাফল হয়ে দাঁড়ায়। সার্বিকভাবে চলতি বছর ডায়মন্ড লিগে দ্বিতীয় হলেন নীরজ।

২০২২ সালে শেষবার ডায়মন্ড লিগ জিতেছিলেন নীরজ। ২০২৩ সালেও তিনি দ্বিতীয় হন। গতবার খেতাব জিতেছিলেন চেক প্রজাতন্ত্রের জ্যাকুব ভালদেচ। এ বছরও ফের দ্বিতীয় স্থানই পেলেন ভারতীয় অ্যাথলিট। এবার শীর্ষ স্থান পেলেন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী অ্যান্ডারসন পিটারস। এবারে ডায়মন্ড লিগে জ্যাকুব ভালদেচ এবং অলিম্পিকে সোনাজয়ী আর্শাদ নাদিম অংশ নেননি।

তবে এক সেমির জন্য দ্বিতীয় স্থানে শেষ করায় নীরজের যতটা আক্ষেপ হয়েছে, তার চেয়েও বেশি আক্ষেপ থেকে যাবে ৯০ মিটারের গণ্ডি পেরোতে না পারায়। আসলে নীরজ দীর্ঘদিন ধরেই কুঁচকির সমস্যায় ভুগছেন। যেটা অলিম্পিকেও ভুগিয়েছে তাঁকে। ডায়মন্ড লিগেও তাঁর দৌড়ের সময় অস্বস্তি ভালোমতোই বোঝা গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি মরশুমে দ্বিতীয় স্থান যেন পিছু ছাড়ছে না নীরজ চোপড়ার।
  • প্যারিস অলিম্পিকের পর ব্রাসেলসে ডায়মন্ড লিগের ফাইনালেও দ্বিতীয় স্থান পেলেন ভারতের সোনার ছেলে।
  • মাত্র ১ সেমির জন্য সেরা হতে পারলেন না নীরজ।
Advertisement