shono
Advertisement

মাত্র চারটি টিকিট বুকিং, ৭৮ সিটের করবা চৌথ স্পেশ্যাল ট্রেন বাতিলই করল রেল

ভাড়া শুনলে চোখ কপালে উঠবে! The post মাত্র চারটি টিকিট বুকিং, ৭৮ সিটের করবা চৌথ স্পেশ্যাল ট্রেন বাতিলই করল রেল appeared first on Sangbad Pratidin.
Posted: 09:30 AM Oct 11, 2019Updated: 09:30 AM Oct 11, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অফার লোভনীয়। কিন্তু ভাড়ার অঙ্ক লক্ষাধিক। আর ঠিক এই কারণেই গোটা ট্রেনে ৭৮টি সিট থাকলেও এত দিনে মাত্র দু’জোড়া দম্পতি অর্থাৎ চারজন যাত্রীই টিকিট বুক করেছিলেন। হতাশ হয়ে শেষপর্যন্ত বিলাসবহুল করবা চৌথ স্পেশ্যাল ট্রেন বাতিল করল রেল।

Advertisement

করবা চৌথ অর্থাৎ যে প্রথা মেনে সারাদিন উপবাসের পর সন্ধ্যায় চাঁদ দেখার পর খাবার এবং জল মুখে তোলেন স্ত্রীরা। এ বছর এই করবা চৌথ পড়েছে ১৭ অক্টোবর। আর সেই উপলক্ষেই ম্যাজেস্টিক রাজস্থান ডিলাক্স এক্সপ্রেসে পাঁচ দিনের একটি প্যাকেজ টুরের ব্যবস্থা করেছিল আইআরসিটিসি। শুধুমাত্র দম্পতিদের জন্য এই বন্দোবস্ত হলেও শিশুসন্তানদের নিয়েও ঘোরার ব্যবস্থা ছিল। করবা চৌথ স্পেশ্যাল ট্রেনের এই ট্যুরে একদিকে যেমন রাজস্থানের বিভিন্ন ঐতিহাসিক নিদর্শন ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা ছিল, তেমনই ছিল ট্রেনের মধ্যেই খাওয়া-দাওয়া, বিনোদনের ভরপুর আয়োজন। ছিল শাওয়ার কেবিন, ফুট ম্যাসাজ, ডিজিটাল লকার, বসার জন্য লন এবং আরও কত কী!

[আরও পড়ুন: ১৫০টি ট্রেনকে বেসরকারিকরণের প্রক্রিয়া শুরু রেলের, তৈরি হচ্ছে টাস্ক ফোর্স]

প্রথা মেনে সারাদিন অভুক্ত থাকার পর সন্ধ্যায় চাঁদ দেখার পর যাতে স্ত্রীরা মুখে অন্ন-জল তুলতে পারেন, ট্রেনে ছিল সেই ব্যবস্থাও। আগামী ১৪ অক্টোবর দিল্লির সফদরজং স্টেশন থেকে ছাড়ার কথা ছিল এই করবা চৌথ স্পেশ্যাল ট্রেনের। ১৮ অক্টোবর পর্যন্ত রাজস্থানের জয়সলমের দুর্গ, অম্বর দুর্গ প্রভৃতি ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা ছিল। কিন্তু শেষপর্যন্ত সব কিছুই ভেস্তে গেল। কারণ ভাড়ার অঙ্ক। এসি প্রথম শ্রেণিতে দম্পতি পিছু ভাড়া ১,০২,৯৬০ টাকা। আর দ্বিতীয় শ্রেণির এসির ভাড়া ৯০,০৯০ টাকা। এত অর্থ ব্যয় করে ট্রেন সফর করতে রাজি হননি অনেকেই।

The post মাত্র চারটি টিকিট বুকিং, ৭৮ সিটের করবা চৌথ স্পেশ্যাল ট্রেন বাতিলই করল রেল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement