shono
Advertisement

জঙ্গি অনুপ্রবেশে মদত! কাশ্মীরে বিনা প্ররোচনায় গুলিবর্ষণ পাক সেনার, যোগ্য জবাব দিচ্ছে BSF

কাশ্মীর সীমান্তে লাগাতার যুদ্ধবিরতি চুক্তি ভাঙছে পাক সেনা।
Posted: 10:32 AM Oct 27, 2023Updated: 10:32 AM Oct 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীত এগিয়ে আসতেই কাশ্মীর (Kashmir) সীমান্তকে ব্যবহার করে ভারতে জঙ্গি অনুপ্রবেশ করানোর মরিয়া চেষ্টা শুরু করে দিল পাকিস্তান! সম্ভবত সেই লক্ষ্যেই বৃহস্পতিবার রাতে বিএসএফ ছাউনি লক্ষ্য করে বিনা প্ররোচনায় গুলিবর্ষণ করল পাক রেঞ্জার্স। বিএসএফ সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে অর্নিয়া-সুচেতগড় সেক্টরে পাক রেঞ্জার্সের গুলিতে দুই বিএসএফ জওয়ান আহত হয়েছেন। পাক হামলার যোগ্য জবাব দিয়েছে ভারতের সীমান্ত রক্ষা বাহিনীও।

Advertisement

বিএসএফের (BSF) তরফে জানানো হয়েছে, অর্নিয়া-সুচেতগড় সেক্টরে পাঁচটি সীমান্ত চৌকিতে বৃহস্পতিবার রাতে বিনা প্ররোচনায় হামলা চালায় পাকিস্তান। তাৎপর্যপূর্ণ ভাবে পাক সেনার সঙ্গে জঙ্গিরাও সেই হামলায় জড়িত ছিল। তাতে দুই বিএসএফ জওয়ান আহত হন। এক সাধারণ নাগরিকও আহত হয়েছেন বলে খবর। বিএসএফও পাক সেনার এই বিনা প্ররোচনায় হামলার যোগ্য জবাব দিয়েছে।

[আরও পড়ুন: দুর্গাপুজোকে ইউনেস্কোর স্বীকৃতি, সাফল্যের সেলিব্রেশনে প্রকাশিত বিশেষ কয়েন, দাম জানেন?]

এই প্রথম নয়, গত দু মাসে এই নিয়ে তৃতীয়বার যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাক সেনা। উদ্দেশ্য, ভারতীয় নিরাপত্তারক্ষীদের নজর ঘুরিয়ে জঙ্গিদের অনুপ্রবেশে সাহায্য করা। আসলে শীত জাঁকিয়ে পড়ার আগে এই সময়টা কাশ্মীর সীমান্তে অনুপ্রবেশের মরিয়া চেষ্টা করে জঙ্গিরা। কারণ নভেম্বরের পর কাশ্মীর সীমান্ত বরফে ঢেকে যায়। সেসময় জঙ্গিদের পক্ষেও অনুপ্রবেশ কঠিন।

[আরও পড়ুন: হাতে রইল পেনসিল, একে একে রাজ্যপালের দুর্গারত্ন পুরস্কার ফেরাল ৪ পুজো কমিটিই]

ভারতীয় সেনাও (Indian Army) অবশ্য সতর্ক। গতকালই উপত্যকায় ৫ লস্কর জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। কুপওয়ারা জেলার মচিল সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা করছিল ওই জঙ্গিরা। নিকেশ হওয়া জঙ্গিরা সকলেই লস্কর-ই-তইবা জঙ্গি গোষ্ঠীর সদস্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement