shono
Advertisement

পাকিস্তানের স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে হামলা বালোচ লিবারেশন আর্মির, মৃত কমপক্ষে ১০

হামলাকারীদের মধ্যে তিন জনের মৃত্যু হয়েছে বলে দাবি পুলিশের। The post পাকিস্তানের স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে হামলা বালোচ লিবারেশন আর্মির, মৃত কমপক্ষে ১০ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:47 PM Jun 29, 2020Updated: 02:31 PM Jun 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান স্টক এক্সচেঞ্জের একটি বিল্ডিংয়ে হামলা চালাল বালোচ লিবারেশন আর্মির সদস্যরা। এর ফলে প্রাণ হারালেন কমপক্ষে ১০ জন। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে পাকিস্তানের করাচিতে। মৃতদের মধ্যে দুজন সাধারণ নাগরিক ও কমপক্ষে চারজন বালোচ বিদ্রোহী আছে বলেও খবর। হামলার ঘটনার কিছুক্ষণ পরে বিষয়টির দায় স্বীকার করেছে বালোচ লিবারেশন আর্মি।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে পাকিস্তান স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ের মেনগেট খোলার পরেই চার জন বালোচ বিদ্রোহী আচমকা হামলা চালায়। মেনগেট লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ার পাশাপাশি এলোপাথাড়ি গুলি ছুঁড়তে আরম্ভ করে। পালটা জবাব দিতে থাকে ওই বিল্ডিংয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। উভয়পক্ষের গুলির লড়াইয়ের ফলে তিন-চার জন বিদ্রোহী ও দুজন সাধারণ মানুষ-সহ কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছে আরও তিন জন।

[আরও পড়ুন:‘আমাকে ক্ষমতা থেকে সরানোর ষড়যন্ত্র করছে ভারত’, বিস্ফোরক নেপালের প্রধানমন্ত্রী]

করাচি পুলিশের দাবি, হামলাকারীদের মধ্যে তিন জনের মৃত্যু হয়েছে। বাকি একজন ওই বিল্ডিংয়ের মধ্যে লুকিয়ে রয়েছে। তার খোঁজে তল্লাশি চলছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে।

এই ঘটনার খবর পাওয়ার পরেই হামলার তীব্র নিন্দা করেন সিন্ধুপ্রদেশের গর্ভনর ইমরান ইসমাইল। তিনি টুইট করেন, সন্ত্রাসবাদকে নির্মূল করার জন্য আমরা যে লড়াই চালাচ্ছি পাকিস্তান স্টক এক্সচেঞ্জে (Pakistan Stock Exchange) হামলা চালিয়ে তাকে রোখা যাবে না। পুলিশের আইজি ও নিরাপত্তা সংস্থাগুলিতে হামলাকারী জঙ্গিদের জ্যান্ত ধরতে বলেছি। তাদের মদতদাতাদেরও কঠিন শাস্তি দেওয়া হবে। সিন্ধুপ্রদেশকে যে কোনও মূল্যে রক্ষা করব আমরা।

[আরও পড়ুন:বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৫ লক্ষের গণ্ডি, রেকর্ড হারে বাড়ছে সংক্রমণও]

The post পাকিস্তানের স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে হামলা বালোচ লিবারেশন আর্মির, মৃত কমপক্ষে ১০ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement