shono
Advertisement

পাক সেনার মুখোশ খোলায় সেন্সর নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদন

জায়গা খালি রেখে দিল সংবাদপত্রটি। The post পাক সেনার মুখোশ খোলায় সেন্সর নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদন appeared first on Sangbad Pratidin.
Posted: 07:32 PM May 06, 2017Updated: 02:02 PM May 06, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদীদের মদত ও ভারতকে ধ্বংস করার পাকিস্তানি সেনার চক্রান্তের পর্দা ফাঁস করলেন সে দেশেরই এক লেখক। আন্তর্জাতিক সংবাদপত্র ‘নিউ ইয়র্ক টাইমস’-এ পাক সেনার সমালোচনা করে একটি প্রতিবেদন লেখেন মহম্মদ হানিফ। তাই শুক্রবার নিউ ইয়র্ক টাইমস-এর পাক সংস্করণে ছাপতে দেওয়া হল না প্রতিবেদনটি। তার পরিবর্তে ওই জায়গা খালি রেখে দিল সংবাদপত্রটি। এছাড়া সেন্সরের কোপ বোঝাতে সেখানে লিখে দেওয়া হয় যে প্রতিবেদনটি না ছাপার সিদ্ধান্ত ওই সংবাদপত্রটি নেয় নি।

Advertisement

পাকিস্তানে আন্তর্জাতিক সংবাদপত্র ‘নিউ ইয়র্ক টাইমস’ প্রকাশ করে ‘দ্য এক্সপ্রেস ট্রিবিউন’। ওই প্রতিবেদনে সর্বশক্তিমান পাক সেনার কড়া ভাষায় সমালোচনা করায় তা ছাপার সাহস দেখাতে পাড়েনি তারা। কয়েকদিন আগেই ভারত বিরোধী জঙ্গিসংগঠনগুলিকে নিয়ে পাক সেনা ও প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মধ্যে চলা চাপানউতোরের খবর প্রকাশ করে কোপের মুখে পড়েছিল সে দেশের প্রথমসারির সংবাদপত্র ‘ডন’।

নিউ ইয়র্ক টাইমস-এ প্রকাশিত ‘পাকিস্তানস ট্রায়াঙ্গল অফ হেট: তালিবান, আর্মি অ্যান্ড ইন্ডিয়া’ নামের প্রতিবেদনে হানিফ দাবি করেছেন তালিবান জঙ্গিদের মদত যোগাচ্ছে পাক সেনা ও আইএসআই। তিনি দাবি করেছেন ভারতের বিরুদ্ধে ‘জেহাদে’ এবার লাহোর হামলার মুলচক্রী তালিবান নেতা এহসানউল্লাহ এহসানের সঙ্গে হাত মিলিয়েছে পাক সেনা। মালালার উপরও হামলা চালানোর পেছনেও এহসানের হাত ছিল বলে মনে করা হয়।

The post পাক সেনার মুখোশ খোলায় সেন্সর নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement