shono
Advertisement

Panchayat Election 2023: ‘অভিযোগ আসছে, প্রয়োজনে পুনর্নির্বাচন হবে’, জানালেন রাজ্য নির্বাচন কমিশনার

ভোট শান্তিপূর্ণ কিনা বলার সময় আসেনি, জানালেন রাজ্য নির্বাচন কমিশনার।
Posted: 02:10 PM Jul 08, 2023Updated: 02:24 PM Jul 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের পঞ্চায়েত ভোটের (Panchayat Election 2023) দিন সকাল থেকে জেলায় জেলায় হিংসা! স্রেফ প্রথম ৩ ঘণ্টাতেই ভোটের বলি হয়েছেন ৮ জন। বেলা গড়াতে বেড়েছে হিংসা। বেড়েছে মৃত্যু। এই প্রতিবেদন লেখা হওয়া পর্যন্ত শনিবারই মোট ১৪ জন ভোটের বলি হয়েছেন। অথচ রাজ্য নির্বাচন কমিশনার রাজীবা সিনহা (Rajiva Sinha) এখনও বলছেন, ভোট শান্তিপূর্ণ নাকি অশান্ত সেটা বলার সময় এখনও আসেনি।

Advertisement

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রাজ্য নির্বাচন কমিশনার বলেছেন,”ভোট শান্তিপূর্ণ হয়েছে নাকি অশান্ত হচ্ছে, সেটা বলার সময় এখনও আসেনি।” তবে জেলায় জেলায় প্রচুর হিংসার অভিযোগ যে এসেছে, সেটা মেনে নিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার (State Election Commissioner)। যদি প্রয়োজন পড়ে কোনও কোনও বুথে পুনর্নির্বাচনও হতে পারে, সেই আশ্বাসও দিয়েছেন রাজীব সিনহা। তিনি জানিয়েছেন,”বিভিন্ন জেলা থেকে অভিযোগ এসেছে। সেগুলির সত্যতা খতিয়ে দেখা হচ্ছে। দরকার পড়লে পুনর্নির্বাচন হবে।”

[আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে নেই কেন রিঙ্কু? নির্বাচকদের তোপ প্রাক্তন ভারতীয় ওপেনারের]

বস্তুত, ভোটের দিন সকাল থেকে রাজ্য নির্বাচন কমিশনারের ভূমিকা নিয়ে একের পর এক প্রশ্ন তুলে যাচ্ছেন বিরোধীরা। এদিন ভোট শুরুর আগে থেকেই বিভিন্ন জেলা থেকে মৃত্যুর খবর আসছিল। অথচ, রাজীব সিনহা এদিন সকাল থেকে রাজ্য নির্বাচন কমিশনার নিজের অফিসেই এসে পৌঁছননি। তিনি রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরে পৌঁছান অন্যদিনের মতো অফিস টাইমে! মুখ্য নির্বাচন কমিশনারের এই ‘উদাসীনতা’ নিয়েও প্রশ্ন উঠছে। 

[আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত পাকিস্তান, ৮টি শিশু-সহ বিপর্যয়ের বলি অন্তত ৫০]

কমিশন সূত্রে খবর, এ পর্যন্ত ৭টি খুনের অভিযোগ এসেছে। কিছু কিছু বুথে ব্যালট চুরি, বুথ দখলের অভিযোগও এসেছে। সেই সব অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। তারপরই ভোট নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বস্তুত, পঞ্চায়েত নির্বাচনে কিছু কিছু বুথে  পুনর্নির্বাচন হওয়ার নজির আগেও রয়েছে। কিন্তু এবার কীসের ভিত্তিতে  পুনর্নির্বাচন করানো হবে বা আদৌ করানো হবে কিনা, সেটা এখনও স্পষ্ট নয়। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement