shono
Advertisement

Panchayat Election: ‘গলা কাটা হবে’, পুনর্নির্বাচনের আগে বিজেপি প্রার্থীর বাড়ির সামনে উদ্ধার হুমকি পোস্টার

রাজ্যের ৬৯৬ টি বুথে কেন্দ্রীয় বাহিনীর পাহারায় চলছে ফের ভোটগ্রহণ।
Posted: 09:12 AM Jul 10, 2023Updated: 12:17 PM Jul 10, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: শনিবার পঞ্চায়েত ভোটে (Panchayat Election) লাগাতার অশান্তির পর রাজ্যের ৬৯৬টি বুথে সোমবার পুনর্নির্বাচন (Repoll) চলছে। তবে পুনর্নির্বাচন ঘিরেও চাপা উত্তেজনার পরিবেশ রয়েছে বিভিন্ন স্পর্শকাতর এলাকায়। ভোটের দিন বোমাবাজি, মৃত্যুর সাক্ষী থেকেছে উত্তরবঙ্গের কোচবিহার (Cooch Behar) জেলা। আজ এখানকার ৫৩ টি বুথে পুনর্নির্বাচন। কিন্তু তার আগের রাতেও ছড়াল অশান্তি। ঘুঘুমারি অঞ্চলের ১৫৬ নং নম্বর বুথ বসারহাট এলাকায় ভোট দিতে গেলে গলা কাটার হুমকি দিয়ে পোস্টার পড়ল বিজেপি প্রার্থীর বাড়ির সামনে।

Advertisement

জানা গিয়েছে, পঞ্চায়েতের প্রার্থী রেশমি দে ভৌমিকের বাড়ির সামনে থেকে উদ্ধার করে লাল কালিতে লেখা হুমকি পোস্টার (Threat Poster)। তাতে লেখা – গেলে গলা কাটা হবে, সাবধান। ভোটকেন্দ্রে গেলে এই প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। বিজেপি (BJP) প্রার্থীর অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই তাঁর বাড়ির সামনে এই পোস্টার দিয়েছে। পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন তিনি। কে বা কারা এই পোস্টার দিল, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এই হুমকি পোস্টারের পরও বুথমুখী হতে চান রেশমি দে ভৌমিক।

[আরও পড়ুন: বাপরে বাপ! বাবার গলাতেই মালা দিলেন পাক তরুণী, বিয়ের কারণ জানলে অবাক হবেন]

পঞ্চায়েত ভোটের দিন উত্তপ্ত হয়ে উঠেছিল মুর্শিদাবাদ (Murshidabad)। পুনর্নির্বাচনে ঢেলে সাজানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা, খড়গ্রামে (Khragram) আঁটোসাঁটো নিরাপত্তার মধ্যে দিয়ে শুরু হয়েছে ফের ভোটগ্রহণ। শনিবার, ভোটের দিন খড়গ্রাম হাই প্রাইমারি স্কুলে ব্যালট বাক্স নিয়ে গিয়ে পুকুরে ফেলে দিয়েছিল দুষ্কৃতীরা। আর এই ঘটনার পর আজ আবারও পুনর্নির্বাচন করা হচ্ছে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় বাহিনীর (Central Force) জওয়ানদের পাশাপাশি মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী।

ডায়মন্ড হারবার (Diamond Harbour) ১ নম্বর ব্লকের মগরাহাট পশ্চিম বিধানসভার নেতড়া হাই মাদ্রাসা বুথে পুনর্নির্বাচন চলছে পর্যাপ্ত নিরাপত্তার ঘেরাটোপে। ভোটের দিন ছাপ্পা ভোটের অভিযোগে ব্যালট পেপার পুড়িয়ে ও জলে ফেলে দেয় বিরোধীরা। সেই কারণে আজ ফের ভোট নেওয়া হচ্ছে এখানে। প্রতি বুথে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী।

এদিকে  সোমবার সকাল থেকে মুষলধারায় বৃষ্টি। আর সেই বৃষ্টি মাথায় নিয়েই জলপাইগুড়িতে (Jalpaiguri) শুরু হল পুনরায় ভোটগ্রহণ। অশান্তি, ব্যালট লুট, ভাঙচুর-সহ একাধিক কারনে জলপাইগুড়ি জেলায় ১৪ বুথে মাঝপথে বন্ধ হয়ে গিয়েছিল ভোটগ্রহণ প্রক্রিয়া। কমিশনের নির্দেশে সোমবার সকাল থেকে পুনরায় শুরু হল ভোটগ্রহণ। জলপাইগুড়ি (Jalpaiguri)জেলার ১৪ টি বুথের মধ্যে জলপাইগুড়ি সদর ব্লকে ২ টি,রাজগঞ্জে ৯ টি,মালবাজারে ১ টি,মেটেলিতে ১ টি এবং নাগরাকাটা ব্লকের ১ টি বুথে পুননির্বাচন হচ্ছে।সকাল থেকে কড়া নিরাপত্তার বলয়ের মধ্যে শুরু হয়েছে ভোট গ্রহন। প্রতিটি বুথে রাজ্য পুলিশের পাশাপাশি রয়েছে কেন্দ্রীয় বাহিনী। তবে বৃষ্টির কারণে সমস্যায় পড়েছেন ভোটাররা। ছাতা মাথায় করে ভোটগ্রহণ কেন্দ্রে আসছেন তাঁরা। সকলেই যাতে ভোট দিতে পারেন, তার জন্য জন্য ভোর থেকে গ্রামে গ্রামে প্রচার করছে প্রশাসন।

[আরও পড়ুন: RSS নেতার উক্তি নিয়ে বিতর্কিত পোস্ট, দিগ্বিজয়ের বিরুদ্ধে এফআইআর মধ্যপ্রদেশে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার