shono
Advertisement

Panchayat Vote 2023: পঞ্চায়েত ভোটের আগেই সরানো হল নন্দীগ্রাম থানার আইসি-কে, দায়িত্ব নিচ্ছেন কে?

এই বদলের সঙ্গে রাজনীতির যোগ নেই, দাবি তৃণমূলের।
Posted: 07:02 PM Jun 29, 2023Updated: 07:53 PM Jun 29, 2023

চঞ্চল প্রধান, হলদিয়া: পঞ্চায়েত ভোটের (Panchayat Election) আগেই বড়সড় রদবদল নন্দীগ্রামে। সরানো হল নন্দীগ্রাম (Nandigram) থানার আইসি-কে। পুলিশ সূত্রে খবর, আইসি সুমন রায়চৌধুরী ব্যক্তিগত কারণে ছুটি চেয়েছিলেন। সেই ছুটি মঞ্জুর করে তাঁকে ছুটিতে পাঠানো হয়েছে। ভোটের আগে আইসিকে এভাবে ছুটিতে পাঠানো নিয়ে জল্পনা শুরু হয়েছে জেলায়। এই মুহূর্তে নন্দীগ্রাম থানায় নতুন কোনও আইসি নয়, আপাতত থানার দায়িত্ব নিচ্ছেন পূর্ব মেদিনীপুর জেলা গোয়েন্দা দপ্তরের (DIB) অফিসার কাশীনাথ চৌধুরী।

Advertisement

জেলা পুলিশ সূত্রে আরও খবর, এই রদবদলের পর মহিষাদলের সিআই (CI) মানবেন্দ্র পালকে নন্দীগ্রাম থানার বিশেষ নজরদারির দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া বিশেষ দায়িত্ব পেয়েছেন ডিএসপি মইনুল হক।  স্থানীয় সূত্রে খবর, নন্দীগ্রাম এলাকায় পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠছে সম্প্রতি। তার মধ্য়ে আইসি সুমন রায়চৌধুরীকে নিয়ে আপত্তি ছিল বিভিন্ন রাজনৈতিক দলেরই। এই রদবদলের সঙ্গে তার সম্পর্ক রয়েছে বলে জল্পনা উসকে উঠেছে। যদিও তৃণমূল নেতৃত্বের দাবি, এই রদবদলের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।  

[আরও পড়ুন: নির্বাচনী বিধি লঙ্ঘন করে প্রার্থী সিভিক ভলান্টিয়ার! রিপোর্ট তলব বিচারপতি সিনহার]

উল্লেখ্য, রাজ্য রাজনীতির একেবারে কেন্দ্রে নন্দীগ্রাম। নানা দিক থেকে এই জায়গা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। প্রতিটি নির্বাচনের আগে তাই সকলেরই বিশেষ নজর থাকে নন্দীগ্রামের দিকে। পঞ্চায়েত নির্বাচনও তার ব্যতিক্রম নয়। এখানে ভোটের আগে একাধিক অশান্তির খবর মিলেছে। তার জেরে পুলিশ প্রশাসনের উপর অসন্তোষ বাড়ছিল বিভিন্ন রাজনৈতিক দলের। সেসবের জন্য সম্ভবত সরিয়ে দেওয়া হল আইসি সুমন রায়চৌধুরীকে। আপাতত আইসি-র পদ ফাঁকা। সামগ্রিকভাবে দায়িত্ব নিয়েছেন কাশীনাথ চৌধুরী।  তাঁর সঙ্গে বিশেষ দায়িত্ব দেওয়া হল  সিআই (CI) মানবেন্দ্র পাল এবং ডিএসপি মইনুল হককে।

[আরও পড়ুন: ওয়াগনার বিদ্রোহে উদ্বিগ্ন দিল্লি, ‘সুপার স্পাই’ ডোভালকে ফোন রুশ কর্তার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার