shono
Advertisement

মিড ডে মিলের খিচুড়িতে পোকা! অঙ্গনওয়াড়ি কর্মীর বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে অভিভাবকরা

রাঁধুনির বিরুদ্ধে চাল ও তেল চুরির অভিযোগ করেছেন অভিভাবকরা।
Posted: 04:34 PM Nov 28, 2023Updated: 04:34 PM Nov 28, 2023

সুমন করাতি, হুগলি: এবার মিড ডে মিলের খিচুড়িতে মিলল পোকা! ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়াল হুগলির বেণীপুরে। অঙ্গনওয়াড়ির কর্মীদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছেন অভিভাবকেরা।

Advertisement

হুগলির বেণীপুর প্রাথমিক বিদ্যালয়ের অন্তর্গত অঙ্গনওয়াড়ি কেন্দ্রে অন্যান্যদিনের মতোই সোমবার নির্দিষ্ট সময়ে চলে যায় খুদেরা। রান্নাবান্না হয়। খিচুড়ি দেওয়ার সময় তাতে মেলে পোকা। এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায় এলাকায়। স্থানীয়দের অভিযোগ, এর আগেও এই অঙ্গনওয়াড়িতে পোকা ধরা চালের খিচুড়ি খাওয়ানো হয়েছে। এভাবে দিনের পর দিন বাচ্চাদের নিম্নমানের খাবার পরিবেশন করায় তারা অসুস্থ হয়ে পড়ছে। এখানেই শেষ নয়। অঙ্গনওয়াড়ি কর্মীদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছেন অভিভাবকরা।

[আরও পড়ুন: Murshidabad: ঋণের টাকা ফেরত চাইতেই কোপ, মুর্শিদাবাদে প্রাণ গেল বেসরকারি সংস্থার আধিকারিকের]

তাঁদের অভিযোগ, দীর্ঘদিন ধরে বাচ্চাদের মিড ডে মিলের তেল, চাল চুরি করছেন কর্মী রিতা বড়াল। এ বিষয়ে রিতা বড়াল বলেন, তিনি দীর্ঘদিন ধরে ওই অঙ্গনওয়াড়িতে রান্না করছেন। কোনওদিন এই ঘটনা ঘটেনি। তাঁর দাবি, পোকা চালে কোনদিনও রান্না করেন না তাঁরা। এদিন কী হয়েছে, তা জানেন না। মিড-ডে মিল কর্মীর সহকারী প্রতিমা রায় জানান, এই চালে তিনি রান্না করতে না চাইলে রিতাদেবী তাঁকে হুমকি দেন, তাই তিনি বাধ্য হন ওই চালে রান্না করতে। এছাড়াও তেল চুরির অভিযোগও স্বীকার করে নিয়েছেন তিনি।

[আরও পড়ুন: খাবারের বাসি খিচুড়ি শিক্ষিকার দিকে ছুঁড়লেন অভিভাবকরা! ধুন্ধুমার ICDS কেন্দ্রে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement