shono
Advertisement

জেলে বসেও রাজনীতি! কারারক্ষীদের রাজ্য পুলিশের আওতায় আনার আরজি পার্থ চট্টোপাধ্যায়ের

ঘনিষ্ঠমহলে নিজের ইচ্ছের কথা জানিয়েছেন পার্থ।
Posted: 04:56 PM Mar 30, 2023Updated: 04:56 PM Mar 30, 2023

অর্ণব আইচ: বন্দিদশাতেই কারারক্ষীদের রাজ্য পুলিশের আওতায় আনার চিন্তাভাবনা পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee)। ঘনিষ্ঠ মহলে এমনটাই জানালেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যাতে এবিষয়ে সিদ্ধান্ত নেন, সেকথাও বলেছেন পার্থ।

Advertisement

বিষয়টা ঠিক কী? ঘটনার সূত্রপাত ২০১১ সালে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বঙ্গীয় কারারক্ষী সমিতি গঠন করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সেই সময় তাঁর সঙ্গী ছিলেন প্রাক্তন বিধায়ক তমোনাশ ঘোষ। যদিও পরে সেই সমিতি ভেঙে গিয়েছে। জানা গিয়েছে, বন্দিদশায় পার্থবাবুর মনে হয়েছে, যে প্রতিশ্রুতি দিয়ে কারারক্ষী সমিতি গঠন করা হয়েছিল, তা মনে রেখেই কারারক্ষীদের পশ্চিমবঙ্গ পুলিশের আওতায় আনা প্রয়োজন।

[আরও পড়ুন: ‘দুর্নীতি’র পরেও কেন গ্রেপ্তার নন বিধায়ক তাপস সাহা? হলফনামা তলব হাই কোর্টের]

জানা গিয়েছে, ঘনিষ্ঠ মহলে নিজের এই ইচ্ছের কথা প্রকাশ করেছে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত পার্থ চট্টোপাধ্যায়। তিনি চান, মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে যাক তাঁর এই আরজি। প্রসঙ্গত, বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য-সহ ১৪ জনকে তোলা হয় আলিপুর আদালতে। আদালতে প্রবেশের সময় পার্থ চট্টোপাধ্যায় জিন্দাবাদ স্লোগান ওঠে। আদালত থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারীকে আক্রমণ করেন তিনি। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহলে।

[আরও পড়ুন: কুরুচিকর মন্তব্যের জন্য শতরূপকে আইনি নোটিস কুণালের, তোপ সিপিএম নেতৃত্বকেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement