shono
Advertisement
Muhurat Trading

বছরভর লক্ষ্মীলাভে শুভক্ষণে লেনদেন, ১ নভেম্বর BSE, NSE-তে বিশেষ 'মুহুরৎ ট্রেডিং'

এক ঘণ্টার জন্য খোলা থাকবে 'মুহুরৎ ট্রেডিং'।
Published By: Kishore GhoshPosted: 03:32 PM Oct 21, 2024Updated: 03:39 PM Oct 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধনতেরাস উপলক্ষে শেয়ার কেনার ধুম পড়ে। মা লক্ষ্মী আশীর্বাদের আশায় বেশ খানিকটা চাঙ্গা হয় বাজার। এর পরেও বিএসই এবং এনএসই ১ নভেম্বর বিনিয়োগের বিশেষ মুহূর্ত ঘোষণা করল এবার। যার নাম দেওয়া হয়েছে 'মুহুরৎ ট্রেডিং'। হিন্দু ক্যালেন্ডারের রীতি মেনে ওই দিন এক ঘণ্টার জন্য, সন্ধে ৬টা থেকে ৭টা অবধি চলবে 'মুহুরৎ ট্রেডিং'। এভাবেই দীপাবলি উদযাপন হবে বিএসই এবং এনএসই-তে।

Advertisement

বিশেষ শুভ মুহূর্তে শেয়ার বাজারে বিনিয়োগের বিষয়ে একাধিক বিজ্ঞপ্তি জারি করেছে বিএসই ও এনএসই। মনে করা হয়, দিওয়ালির সময় শুভক্ষণে বিনিয়োগ করলে দ্রুত আর্থিক উন্নতি হয়। 'মুহুরৎ ট্রেডিং'-এর আগে বাজার খোলার সময় হল ৫:৪৫ থেকে সন্ধে ৬টা। যদিও এদিন দিওয়ালি উপলক্ষে বন্ধ থাকবে শেয়ার বাজারের প্রতিদিনকার লেনদেন।

বাজার বিশেষজ্ঞদের বক্তব্য,  ব্যবসায় নতুন শুরুর জন্য আদর্শ সময় হিসাবে বিবেচিত হয় আলোর উৎসবের এই সময়টা। মনে করা হয়, এই সময় লেনদেন শুরু হলে গোটা বছরটাই লাভজনক হয়ে থাকে। যদিও অল্প সময়ের জন্য লেনদেন খোলায় বাজার অস্থির হওয়ার সম্ভাবনা থাকে। তথাপি, মাথায় রাখতে হবে যে 'মুহুরৎ ট্রেডিং' আদতে একটি প্রতীকী বিনিয়োগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশেষ শুভ মুহূর্তে শেয়ার বাজারে বিনিয়োগের বিষয়ে একাধিক বিজ্ঞপ্তি জারি করেছে বিএসই ও এনএসই।
  • দীপাবলি ব্যবসায় নতুন শুরুর জন্য আদর্শ সময় হিসাবে বিবেচিত হয়।
Advertisement