shono
Advertisement
Personal Finance

বিমার অটুট 'বন্ধন', গাঁটছড়া বাঁধল বন্ধন লাইফ এবং বন্ধন ব্যাঙ্ক, রইল তথ্য

উদীয়মান ভারতের নতুন প্রজন্মের গ্রাহকরা মূলত চান আর্থিক নিরাপত্তা।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 04:14 PM Oct 11, 2024Updated: 04:14 PM Oct 11, 2024

জীবন বিমার জগতে নতুন সূর্যোদয়। বন্ধন লাইফ এবং বন্ধন ব‌্যাঙ্ক গাঁটছড়া বেঁধেছে। ঘোষণামাত্রই সাড়া পড়ে গিয়েছে ইনসিওরেন্স দুনিয়ায়। দুটি নতুন পণ‌্য বাজারে ছাড়া হয়েছে ইতিমধ্যেই। প্রথমটি ‘আইগ‌্যারান্টি বিশ্বাস’। এমন একটি সেভিংস ইনসিওরেন্স প্ল‌্যান যেখানে থাকছে রিটার্নের গ‌্যারান্টি। দ্বিতীয়টি ‘ইনভেস্ট টু’, যা একটি ইউনিট-লিংকড ইনসিওরেন্স প্ল‌্যান। দুটিরই সূচনা হয়ে গিয়েছে চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে। বাংলাজুড়ে ছড়িয়ে থাকা বন্ধন ব‌্যাঙ্কের ২৫৯টির মধ্যে যে কোনও শাখায় পাওয়া যাবে। যার মধ্যে থাকছে গ্রেটার কলকাতার শহুরে এবং গ্রামীণ এলাকাও। আগামী কিছু সপ্তাহে বন্ধন ব‌্যাঙ্কের পোর্টফোলিওর সঙ্গে যুক্ত হবে আরও নতুন নতুন সেভিংস প্রোডাক্ট। যেমন ‘শুভ সমৃদ্ধি’। চলতি সপ্তাহের শেষাশেষি লঞ্চ হবে নানা স্বাদের ফিনান্সিয়াল প্রোডাক্টও। জানাচ্ছে টিম সঞ্চয়।

Advertisement

উদীয়মান ভারতের নতুন প্রজন্মের গ্রাহকরা মূলত চান আর্থিক নিরাপত্তা। আর বন্ধন লাইফ-এর ‘আইগ‌্যারান্টি বিশ্বাস’ সেই নিরাপত্তা প্রদানেরই আশ্বাস দেয়। প্রদেয় প্রিমিয়ামের তুলনায় দশ গুণ বেশি লাইফ কভার যেমন থাকছে, তেমনই এই পণ্যের মাধ‌্যমে পলিসিহোল্ডাররা জীবনের গুরুত্বপূর্ণ লক্ষ‌্যপূরণ করতেও সক্ষম হবেন। যেমন- সন্তানের শিক্ষার জন‌্য অর্থের সংস্থান, নতুন বাড়ি কেনার জন‌্য ডাউন পেমেন্টের ব‌্যবস্থা করা কিংবা স্বপ্নের দেশে ঘুরতে যাওয়ার জন‌্য আর্থিক পরিকল্পনা করা প্রভৃতি। ম‌্যাচুরিটিতে গ‌্যারান্টিড অ‌্যাডিশন যুক্ত হওয়া এটির গুরুত্ব আরও বাড়িয়ে দেয় বিশেষত মধ‌্যবিত্ত পরিবারের জন‌্য সার্বিকভাবে একটি আর্থিক পরিকল্পনা করার ক্ষেত্রে।

অন‌্যদিকে, বন্ধনের ‘ইনভেস্ট টু’ একটি ইউলিপ পণ‌্য, যা মার্কেট-লিংকড রিটার্নের সঙ্গেই বার্ষিক প্রিমিয়ামের তুলনায় ২০ গুণ বেশি লাইফ কভার দেওয়ার অঙ্গীকার করে। মাসিক প্রিমিয়ামের অঙ্ক শুরু হচ্ছে মাত্র ৩,০০০ টাকা থেকে, এক্ষেত্রে গ্রাহকরা নিজেদের প্রয়োজন অনুযায়ী লগ্নি কৌশল তৈরি করতে পারেন। আবার একইসঙ্গে পাঁচ বছর অন্তর পার্শ্বিক উইথড্রয়ালের মাধ‌্যমে নিজেদের ফান্ড অ‌্যাকসেস করার সুযোগও পেতে পারেন। ‘ইনভেস্ট টু’ গ্রাহকদের সবচেয়ে ভালো ফল করছে, এমন সেরা ফান্ড (ফাইভ স্টার, ফোর স্টার রেটেড) বেছে নেওয়ার বিকল্পও দিচ্ছে, যাতে গ্রাহকরা আত্মবিশ্বাসের সঙ্গে নিজেদের জন‌্য যথাযথ লক্ষ‌্যমাত্রা নির্বাচন করতে পারেন।

এই বিষয়ে বন্ধন লাইফের ম‌্যানেজিং ডিরেক্টর তথা সিইও, সতীশ্বর বি বলেছেন, ‘‘আমরা এই গাঁটছড়া বাঁধতে পেরে এবং গ্রাহকদের জন‌্য বন্ধন ব‌্যাঙ্কের নেটওয়ার্কের মাধ‌্যমে সুবিস্তৃত ‘আই-গ‌্যারান্টি বিশ্বাস’ এবং ‘ইনভেস্ট টু’ লঞ্চ করতে পেরে আনন্দিত, উচ্ছ্বসিত। বন্ধন ব‌্যাঙ্কের জনপ্রিয়তা এবং গ্রাহকদের সঙ্গে তাদের বিশ্বাসের অটুট বন্ধন জীবনবিমার দুনিয়ায় তাদের প্রসারে বড় ভূমিকা পালন করবে। গ্রাহকদের কাছে আমাদের এই উদ্যোগ গ্রহণযোগ‌্য হবে, এই আশা করি। বন্ধন লাইফ-এ আমরা গ্রাহকদের জীবন বিমা ক্ষেত্রে অত‌্যাধুনিক প্রযুক্তির সুফল দিতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা ভারতজুড়ে এই পরিষেবা ছড়িয়ে দিয়ে চাই, যার শুরুটা হচ্ছে কলকাতা দিয়ে। আমাদের লক্ষ‌্য ‘ভারত কি উড়ান বন্ধন সে’-এর সঙ্গে এটি সুন্দরভাবে খাপ খায়।’’

বন্ধন ব‌্যাঙ্কের এক্সিকিউটিভ ডিরেক্টর তথা চিফ বিজনেস অফিসার রাজিন্দর কুমারের বক্তব‌্য, ‘‘ব‌্যাঙ্কিং পরিষেবার পাশাপাশি বিমা পণ‌্যও গ্রাহকদের হাতে তুলে দিয়ে আমরা তাঁদের আর্থিক নিরাপত্তার দিকটি সুদৃঢ় করার চেষ্টা করেছি। বহু গ্রাহক এর ফলে উপকৃত হবেন।’’ বন্ধন লাইফের চিফ বিজনেস অফিসার (ব‌্যাঙ্ক অ‌্যাসুরেন্স) ইন্দ্রনীল দত্তের প্রতিক্রিয়া, ‘‘প্রতিষ্ঠান হিসাবে বন্ধন ব‌্যাঙ্কের যাত্রা আমরা শুরু করেছিলাম বাংলা থেকে। আবার এখান থেকেই বিমা পরিষেবার সূচনাও হচ্ছে। আশা করি, দক্ষতার মাধ‌্যমে আমরা, আমাদের প্রতি গ্রাহকদের আস্থার প্রতি সুবিচার করতে পারব।’’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বন্ধন লাইফ এবং বন্ধন ব‌্যাঙ্ক গাঁটছড়া বেঁধেছে। ঘোষণামাত্রই সাড়া পড়ে গিয়েছে ইনসিওরেন্স দুনিয়ায়।
  • দুটি নতুন পণ‌্য বাজারে ছাড়া হয়েছে ইতিমধ্যেই। প্রথমটি ‘আইগ‌্যারান্টি বিশ্বাস’।
  • দ্বিতীয়টি ‘ইনভেস্ট টু’, যা একটি ইউনিট-লিংকড ইনসিওরেন্স প্ল‌্যান।
Advertisement