shono
Advertisement

ক্রিসমাসে বাড়িতে একলা পোষ্য, রাগের চোটে এ কী করে ফেলল কচ্ছপ!

নিজের কাজে নিজেই বিপদে পড়ছিল পোষ্য কচ্ছপ। The post ক্রিসমাসে বাড়িতে একলা পোষ্য, রাগের চোটে এ কী করে ফেলল কচ্ছপ! appeared first on Sangbad Pratidin.
Posted: 03:08 PM Dec 27, 2019Updated: 03:08 PM Dec 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিসমাসের দিন তাকে একলা বাড়িতে ফেলে সবাই চলে গিয়েছিল আনন্দ করতে। তার রাগ হবে নাই বা কেন? সেই রাগ থেকে ব্রিটেনের এসেক্সের এক বাড়ির পোষ্য কচ্ছপ যা করে ফেলল, বাড়ি ভস্মীভূত হয়ে যাওয়ার উপক্রম। নেহাৎ বিপদঘণ্টি শুনে প্রতিবেশীরা দমকলে খবর দিয়েছেন। তাই বড় বিপদ থেকে রক্ষে পেয়েছে সে নিজেও।

Advertisement

এসেক্সের ডাটন হিলের এক বাড়িতে থাকে বছর পঁয়তাল্লিশের একটি কচ্ছপ। ক্রিসমাসে বাড়ি ছিল ফাঁকা। এমন আনন্দের দিনে কি আর ফাঁকা বাড়িতে থাকতে কারও ভাল লাগে? মোটেই না। তাই তাকে ফেলে যখন মনিব চলে গিয়েছিলেন বাইরে হইহুল্লোড় করতে, খুব রাগ হয়েছিল পোষ্যের। সে একফাঁকে মনিবের ঘরে ঢুকে তার বিছানার পাশের ল্যাম্পটি উলটে দেয়। শর্ট সার্কিট হয়ে সারা বাড়ি ধোঁয়ায় ভরে যায়। বাজতে থাকে বাড়ির স্মোক অ্যালার্ম। প্রতিবেশীদের কানে পৌঁছয় তা। বেরিয়ে দেখেন, বাড়ি থেকে ধোঁয়া বেরচ্ছে। সঙ্গে সঙ্গে তাঁরাই খবর দেন দমকলে। ছুটে যান দমকল কর্মীরা। প্রায় পঁচিশ মিনিটের চেষ্টায় তাঁরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। উদ্ধার করা হয় বিপদ ঘটানোর পাণ্ডা কচ্ছপটিকে। দমকল কর্মীদের কথায়, সে নাকি তখনও রাগে ফুঁসছিল। তবে ধোঁয়ায় একটু অসুস্থও হয়ে পড়েছিল। সময়মতো ধোঁয়া নিয়ন্ত্রণ করে ফেলায় বড় কোনও বিপদ ঘটেনি।

[আরও পড়ুন: এই না হলে ভক্ত! মোদির জন্য আস্ত একটা মন্দির গড়ে ফেললেন তামিলনাড়ুর কৃষক]

পরে এসেক্সের দমকল বিভাগের তরফে সোশ্যাল মিডিয়ায় কচ্ছপটির ছবি দিয়ে পুরো ঘটনা জানানো হয়েছে। সেখানেই তাঁরা লিখেছেন, ”৪৫ বছরের কচ্ছপটিকে খুব বিরক্ত লাগছিল। তবে ক্রিসমাসের দিনটা তার কাছে বেশ সুদিনই বলতে হবে। বেডসাইড ল্যাম্পটি উলটে দেওয়ায় বাড়িতে ধোঁয়া হয়ে গিয়েছিল। স্মোক অ্যালার্মের শব্দ শুনে প্রতিবেশীরা খবর দেন আমাদের। এবার কচ্ছপটি দীর্ঘায়ু হবে বলে আশা করছি।” এরপর দমকল বিভাগের প্রধান গ্রেট ডানমো আরও লিখেছেন, ”এই ঘটনা প্রমাণ করে দিল যে বাড়িতে স্মোক অ্যালার্ম বা ফায়ার অ্যালার্ম থাকার উপযোগিতা কতখানি। আপনি বাড়িতে না থাকলেও কেউ না কেউ ঠিক বিপদ বুঝে খবর দিয়ে দেবেন।”

[আরও পড়ুন: ‘খুন’ করা হয়েছে পোষ্য মুরগিদের, ময়নাতদন্তের দাবিতে পুলিশের দ্বারস্থ দম্পতি়]

আর পোষ্যটিও সম্ভবত বুঝিয়ে দিল, তাকে অবহেলা করলে মনিবের কত বড় বিপদ সে ডেকে আনতে পারে। অনাদর তার মোটেই পছন্দ নয়। ধন্যি পোষ্য বটে।

The post ক্রিসমাসে বাড়িতে একলা পোষ্য, রাগের চোটে এ কী করে ফেলল কচ্ছপ! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার