shono
Advertisement

কমল পেট্রোল, ডিজেলের দাম

সাম্প্রতিক এই মূল্যহ্রাসকে মাথায় রেখে জুলাই মাসের পরে চার দফায় কমল পেট্রোল ও ডিজেলের দাম। The post কমল পেট্রোল, ডিজেলের দাম appeared first on Sangbad Pratidin.
Posted: 05:28 PM Aug 16, 2016Updated: 11:58 AM Aug 16, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিটার পিছু পেট্রোলের দাম কমল ১ টাকা। ডিজেলের দাম লিটার পিছু কমল ২ টাকা। সাম্প্রতিক এই মূল্যহ্রাসকে মাথায় রেখে জুলাই মাসের পরে চার দফায় কমল পেট্রোল ও ডিজেলের দাম।
পরিবর্তিত দাম অনুযায়ী রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম কমে হয়েছে লিটার পিছু ৬০.০৯ টাকা। কলকাতায় এই পরিবর্তিত দাম ৬৪.৮০ টাকা। গত মধ্যরাত থেকেই এই নতুন দাম কার্যকরী হয়েছে।
একই ভাবে, রাজধানীতে ডিজেলের পরিবর্তিত দাম লিটার পিছু ৫০.২৭ টাকা। আর কলকাতায় লিটার পিছু ডিজেলের নতুন দাম ৫২.৮৬ টাকা।
এই নিয়ে জুলাই মাসের পর চার বার কমল পেট্রোল ও ডিজেলের দাম। পয়লা জুলাই পেট্রোলের দাম কমেছিল লিটার পিছু ৮৯ পয়সা এবং ডিজেলের দাম কমেছিল লিটার পিছু ৪৯ পয়সা। ১৬ জুলাই ফের কমেছিল দাম। সে বার লিটার পিছু পেট্রোল এবং ডিজেলের দাম কমেছিল যথাক্রমে ২.২৫ টাকা এবং ৪২ পয়সা। আবার, আগস্ট মাসের শুরুতেই লিটার পিছু পেট্রোলের দাম কমেছিল ১.৪২ টাকা এবং ডিজেলের দাম কমেছিল লিটার পিছু ২.০১ টাকা।
বিশেষজ্ঞরা বলছেন, বিশ্ববাজারে টাকা এবং ডলারের মূল্যহ্রাস প্রভাব ফেলেছে জ্বালানির বাজারেও। তার জেরেই এভাবে কমছে জ্বালানির দাম।

Advertisement

The post কমল পেট্রোল, ডিজেলের দাম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement