shono
Advertisement

কে পরাল পায়রাকে টুপি? ভাইরাল ভিডিও ঘিরে প্রশ্ন নেটিজেনদের

পায়রার মাখায় টুপি নিয়ে কী বলছেন পক্ষী বিশেষজ্ঞরা? The post কে পরাল পায়রাকে টুপি? ভাইরাল ভিডিও ঘিরে প্রশ্ন নেটিজেনদের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:13 PM Dec 12, 2019Updated: 05:13 PM Dec 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোদ থেকে বাঁচতে কিংবা স্টাইলের কথা মাথায় রেখে টুপি পরেন অনেকেই। আপনি ব্যতিক্রম হন কি না হন, এ কথা অস্বীকার করতে পারবেন না। তবে পায়রাকে টুপি পরতে দেখেছেন কখনও? অবাক হচ্ছেন? ভাবছেন এও আবার সম্ভব? টুইটারে নজর রাখলেই দেখতে পাবেন এমন ব্যতিক্রমী পায়রাকে। লাল রংয়ের কাউবয় টুপি পরা পায়রাকে দেখে অবাক হবেন আপনিও।

Advertisement

সোশ্যাল মিডিয়ার দৌলতে ইদানীং বন্যপ্রাণী কিংবা পাখি নিয়ে নানা ভিডিও ভাইরাল হয়ে যায়। সম্প্রতি লাগ ভেগাসের একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। যাতে দেখা যাচ্ছে একটি লাল রংয়ের কাউবয় টুপি পরা পায়রা কখনও হাঁটছে আবার কখনও উড়ছে। 

তবে পায়রা হাঁটুক কিংবা উড়ুক, তার মাথা থেকে টুপি খুলছে না। এমন অদ্ভুত ঘটনা নজর এড়ায়নি নেটিজেনদের। কীভাবে টুপি পরে অনায়াসে ঘুরে-ফিরে বেড়াচ্ছে ছোট্ট পাখিগুলি, তা নিয়েই নেটিজেনদের মনে সন্দেহ দানা বাঁধছে। সকলের একটাই প্রশ্ন, কে পায়রাগুলিকে টুপি পরালেন?

নেটিজেনদের একাংশের দাবি, কেউ হয়তো আঠা দিয়েই পায়রার মাথায় লাল রংয়ের কাউবয় টুপি পরিয়ে দিয়েছেন। তাই হয়তো হাঁটা কিংবা ওড়ার ক্ষেত্রেও টুপি পায়রার মাথা থেকে পড়ে যাচ্ছে না। যদিও পক্ষীপ্রেমীরা পাখির সঙ্গে এমন ব্যবহার মানতে পারছেন না। কেন পাখিগুলিকে বিরক্ত করা হচ্ছে, সেই প্রশ্নও তুলেছেন কেউ কেউ।

[আরও পড়ুন: সঞ্চয় করব কীভাবে? টুইটারে টিপস চেয়ে অদ্ভুত পরামর্শ পেলেন তরুণী!]

কর্নেল বিশ্ববিদ্যালয়ে প্রায় ৩০ বছর ধরে পক্ষী বিশেষজ্ঞ হিসাবে কাজ করছেন চার্লস ওয়ালকট। তিনিও এমন টুপি পরা অদ্ভুত পায়রা দেখে অবাক হয়ে গিয়েছেন। ওজনে তুলনামূলকভাবে হালকা হওয়াতেই টুপি মাথা থেকে পড়ে যাচ্ছে না বলেই প্রাথমিকভাবে অনুমান তাঁর। পক্ষীপ্রেমী নেটিজেনদের সুরেই সুর মিলিয়েছেন পক্ষী উদ্ধারকারী সংস্থার সদস্য মিস হিলম্যান। পাখিদের স্বাধীনতায় হস্তক্ষেপ করা উচিত নয় বলেই দাবি তাঁর।

The post কে পরাল পায়রাকে টুপি? ভাইরাল ভিডিও ঘিরে প্রশ্ন নেটিজেনদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার