shono
Advertisement
Durga Puja Donation

DA না দিয়ে বাড়ানো হচ্ছে দুর্গাপুজোর অনুদান! হাই কোর্টে ফের জনস্বার্থ মামলা

আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা
Published By: Tiyasha SarkarPosted: 02:10 PM Aug 01, 2024Updated: 04:54 PM Aug 01, 2024

গোবিন্দ রায়: দুর্গাপুজোয় অনুদান নিয়ে ফের জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। এই সংক্রান্ত পুরানো মামলাতেই নতুন করে আবেদন করেন সৌরভ দত্ত। আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে।

Advertisement

হাই কোর্টে মামলাকারীর আইনজীবী শামীম আহমেদ জানান, রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ্যভাতা দেওয়া হচ্ছে না বছরের পর বছর। একইসঙ্গে, রাজ্যে সিলিকোসিস রোগে আক্রান্তদের চিকিৎসা-সহ ক্ষতিপূরণের দাবি মানা হচ্ছে না। কিন্তু রাজ্য সরকার বছরের পর বছর দুর্গাপুজোয় অনুদান বাড়িয়ে চলেছে। বিগত বছরগুলিতে অনুদানের টাকা কীভাবে খরচ করেছে ক্লাবগুলি, সেই মর্মে আগে হিসাব দেওয়ার নির্দেশ দিক আদালত। একই সঙ্গে, আইনজীবীর দাবি, বেশ কয়েক বছরে পুজোর অনুদান বেড়েছে। রাজ্যের এই খাতে খরচ নিয়ে তদন্ত করা হোক। কোনও নিরপেক্ষ তদন্তকারী সংস্থাকে দিয়ে এই তদন্ত করানোর আবেদন করেছেন তিনি।

[আরও পড়ুন: ফের র‌্যানসামওয়্যারের তাণ্ডব! বিপর্যস্ত ৩০০ ব্যাঙ্কের পরিষেবা, বন্ধ UPI লেনদেনও]

প্রসঙ্গত, এবছর দুর্গাপুজোয় ক্লাবগুলিকে অনুদান আরও বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৭০ হাজার থেকে অনুদান একলাফে বেড়ে হয়েছে ৮৫ হাজার টাকা। আগামী বছর এই অনুদান বেড়ে হতে পারে ১ লক্ষ টাকা। এদিন তেমনই প্রতিশ্রুতি দিলেন মমতা। শুধু অনুদান বৃদ্ধি নয়, বাড়ল বিদ্যুতের ছাড়ও।

[আরও পড়ুন: বৃহস্পতিতে লক্ষ্মীর কৃপা শেয়ার বাজারে, ২৫ হাজারে উঠে ইতিহাস নিফটির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দুর্গাপুজোয় অনুদান নিয়ে ফের জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে।
  • এই সংক্রান্ত পুরানো মামলাতেই নতুন করে আবেদন করেন সৌরভ দত্ত।
  • আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে।
Advertisement