shono
Advertisement

কালিয়াগঞ্জে ছাত্রীমৃত্যু: CBI তদন্ত, পরিবারকে নিরাপত্তার দাবিতে হাই কোর্টে দায়ের মামলা

দ্রুত শুনানির আরজি জানিয়েছেন মামলাকারী আইনজীবী।
Posted: 11:07 AM Apr 24, 2023Updated: 11:52 AM Apr 24, 2023

গোবিন্দ রায়: কালিয়াগঞ্জে (Kaliaganj) ছাত্রীমৃত্যুর জের এবার আদালতের দোরগোড়ায়। ধর্ষণ ও খুনের অভিযোগে সিবিআই তদন্ত-সহ একাধিক দাবিতে কলকাতা হাই কোর্টে (Calcutta HC) দায়ের হল জনস্বার্থ মামলা। ছাত্রীকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে। তা নিয়ে সরব জাতীয় শিশু সুরক্ষা কমিশন। আর পুলিশের দাবি, বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে ছাত্রীর। এবার ঘটনার সিবিআই (CBI) তদন্তের দাবি তুলে হাই কোর্টের দ্বারস্থ আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। মামলায় মৃতার পরিবারকে যথাযথ নিরাপত্তা, এক কোটি টাকা আর্থিক সাহায্য়ের দাবি তোলা হয়েছে। বিষয়টি নিয়ে মামলার আবেদন জানিয়েছিলেন আইনজীবী। তাঁকে মামলা দায়েরের অনুমতি দিয়েছে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।  সূত্রের খবর, ঘটনায় নথি নষ্ট হতে পারে, এই আশঙ্কা প্রকাশ করে দ্রুত শুনানির আবেদন জানান মামলাকারী। মঙ্গলবার মামলাটির শুনানির সম্ভাবনা।

Advertisement

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের সাহেবঘাটায় এক ছাত্রীর মৃতদেহ উদ্ধার ঘিরে বেশ কয়েকদিন ধরেই উত্তপ্ত পরিস্থিতি। অভিযোগ, ওই ছাত্রীকে ধর্ষণের পর খুন করা হয়েছে। ঘটনায় অভিযুক্ত সন্দেহে ২ জনকে গ্রেপ্তার করে ১৪ দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। বিজেপি বিষয়টি নিয়ে  নিন্দায় সরব, সিবিআই তদন্তের দাবি তুলেছেন সুকান্ত মজুমদাররা। এদিকে জেলা পুলিশের দাবি, ময়নাতদন্তের রিপোর্ট (PM Report)অনুযায়ী, মেয়েটির শরীরে বিষ পাওয়া গিয়েছে, তার মৃত্যু হয়েছে বিষক্রিয়াতেই। 

[আরও পড়ুন: উত্তরবঙ্গে শিলাবৃষ্টির পূর্বাভাস, দক্ষিণবঙ্গে কালবৈশাখী, কী বলছে হাওয়া অফিস?]

এই দাবির পর জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন রবিবার কালিয়াগঞ্জের ঘটনাস্থলে গিয়ে ময়নাতদন্তের রিপোর্ট দেখতে চান। কিন্তু অভিযোগ, তাঁর সঙ্গে কেউ দেখা করেনি। এতে জেলাশাসকের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন NCPCR’এর চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগো। এই ঘটনা নিয়ে ফের রাজ্য ও জাতীয় শিশু সুরক্ষা কমিশন সংঘাতে জড়িয়েছে। 

[আরও পড়ুন: ‘গ্রামবাংলার মতামত’ যাচাইয়ে গণভোট, অভিষেকের কর্মসূচির আগে কমিটি গড়ল তৃণমূল]

এরপর সোমবার অবশ্য মহকুমাশাসক ও ময়নাতদন্তকারী চিকিৎসকরা তাঁর সঙ্গে দেখা করেন, কথাবার্তা হয়। তবে তাতেও সন্তুষ্ট নয় জাতীয় শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা। তাঁদের দাবি, ছাত্রীর যৌন হেনস্তা হয়েছিল, বিষের তত্ব ঠিক নয়। এ নিয়ে জেলা পুলিশ ও NCPCR’এর মধ্যে চাপানউতোরের মাঝেই এই ঘটনায় জনস্বার্থ মামলা দায়ের হল হাই কোর্টে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement